এই কয়টি খাবার যোগ করুন খাদ্যতালিকায়, বর্ষায় বন্ধ হবে চুল পড়ার সমস্যা



 ODD বাংলা ডেস্ক: চুল নিয়ে যাবতীয় সমস্যা লেগেই থাকে। বিশেষ করে বর্ষার মরশুমে বাড়তে থাকে চুলের সমস্যা। এই সময় চুল পড়া, খুশকি থেকে শুরু করে ডগা চেরা যাবতীয় সমস্যা লেগে থাকে। বর্ষার সময় চুল পড়ার সমস্যায় জড়জড়িত সকলে। এই সমস্যা থেকে মুক্তি পেতে নিয়ম করে এই কয়টি খাবার খান। জেনে নিন কোন কোন খাবার খেলে চুলে জোগাবে পুষ্টি।


আখরোট


আখরোটে আছে জিঙ্ক, আয়রন, ভিটামিন বি১, বি ৬, বি৯, ভিটামিন ই, বায়োটিন আছে আখরোটে। নিয়মিত আখরোট খেলে শরীর থাকবে সুস্থ। তেমনই চুলে জোগাবে পুষ্টি। মেনে চলুন এই বিশেষ টিপস।


ডিম


নিয়ম করে একটি ডিম খান। এটি প্রোটিন, ভিটামিন, মিনারেল আছে। এটি স্বাস্থ্যে যেমন উপকারী তেমনই চুল পড়া বন্ধ হবে। সুস্থ থাকতে ও চুল-ত্বকে পুষ্টি জেগাতে ডিম খান।


মাছ


প্রোটিন, ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড আছে মাছে। নিয়মিত মাছ খান। এটি চুলে জোগাবে পুষ্টি। মেনে চলুন এই বিশেষ টিপস।


আমন্ড


খেতে পারেন আমন্ড। এটি ম্যাগনেসিয়াম, প্রোটিন, ভিটামিন, ফ্যাটি অ্যাসিড পূর্ণ। নিয়ম করে আমন্ড খেলে মিলবে উপকার। রোজ ৪ থেকে ৫ টি আমন্ড খান। এক বাটি জলে আমন্ড ভিজিয়ে রাখুন। সকালে উঠে এই কয়টি আমন্ড খেয়ে নিন। এতে মিলবে উপকার।


বীজ


ফ্ল্যাক্স সিড, সানফ্লাওয়ার বীজ খেতে পারেন। এই সকল বীজে আছে ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড, বেটা সিটোস্টেরলের মতো উপদান আছে। এই সকল উপাদান চুলের জন্য উপকারী। নিয়ম করে বীজ খান। এটি মিলবে উপকার।


গাজর


নিয়ম করে গাজর খান। ভিটামিন এ, সি, পটাসিয়াম আছে গাজরে। এটি চুলের জন্য বেশ উপকারী। নিয়ম করে গাজর খেলে চুল ভালো থাকবে। চুলে জোগাবে পুষ্টি। মেনে চলুন এই বিশেষ টিপস।


বর্ষায় চুল পড়া বন্ধ করতে চুলে পুষ্টি জোগান। এই সময় ডায়েটে রাখুন পুষ্টিকর খাবার। প্রোটিন, ভিটামিন থেকে শুরু করে যাবতীয় পুষ্টিকর খাবার রাখুন খাদ্যতালিকায়। এতে দ্রুত মিলবে উপকার। চুল ভালো রাখতে চাইলে ও চুলে পুষ্টি জোগাতে চাইলে নিয়ম করে শরীর হাইড্রেটেড রাখুন। রোজ ৭ থেকে ৮ গ্লাস জল পান করুন। বর্ষার সময় চুল শুকনো করা আবশ্যক। এই সময় সহজে চুল শুকনো হতে চায় না। প্রয়োজনে ড্রায়ার ব্যবহার করুন। এর কারণে দ্রুত চুল পড়ে যায়। মেনে চলুন এই বিশেষ টিপস। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.