সুন্দর আর আকর্ষনীয় মোটা ঠোঁট চান? তাহলে অপারেশন না করে এই চারটি কাজ করুন

 




ODD বাংলা ডেস্ক: সুন্দর, উজ্জ্বল আর পুরু ঠোঁট - কে না চায় বলুন। আপনিও চান নিশ্চয়। কারণ পুরু ঠোঁটের জন্য একাধিক বলি অভিনেত্রী ইতিমধ্যেই প্ল্যাস্টিক সার্জারি করেছেন। তালিকায় রয়েছে প্রিয়াঙ্কা চোপড়া থেকে শ্রীদেবী, অনুষ্কা শর্মা-সহ অনেকেই। কিন্তু অপারেশন বা প্ল্যাস্টিক সার্জির প্রয়োজন নেই- প্রাকৃতিক উপায়েই ঘরে বসে পেয়ে যাবেন উজ্জ্বল সুন্দর আর পুরু বা মোটা ঠোঁট। যা আপনাকে আরও বেশি আকর্ষণীয় করে তুলবে।


মোটা ঠোঁট একটি পছন্দসই সৌন্দর্য বৈশিষ্ট্য হিসাবে বিবেচিত হয় । অনেকেই তাদের ঠোঁটের চেহারা আরও সুন্দর করার চেষ্টা করেন। কিন্তু মনে রাখবেন প্রাকৃতিক উপায়েও সুন্দর পুরু ঠোঁট পাওয়া যায়। যার জন্য আপনাকে কতগুলি টিপস ফলে করতে হবে। চিকিৎসকদের কথায় জেনেটিক্স ঠোঁটের আকার এবং আকৃতিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, সেখানে বেশ কয়েকটি পদ্ধতি এবং কৌশল রয়েছে যা আপনি মোটা, বড় এবং পূর্ণ ঠোঁট অর্জনের চেষ্টা করতে পারেন।


কীভাবে ঠোঁট মোটা করবেন?


১. ঠোঁট মোটা করার জন্য নিয়মিত এক্সফোলিয়েশন বা মৃত কোষ বার করে দেওয়া জরুরি। নিয়মিত এক্সফোলিয়েশনের কারণে মৃত কোষ বেরিয়ে যায়। তাতে ঠোঁটে রক্ত সঞ্চালন বাড়ছে। ঠোঁট মসৃণ আর স্বাস্থ্যকর করে। মধু ও ব্রাউন সুগার মিশিয়ে নিয়মিত ঠোঁটে স্ক্র্যাব করুন। কয়েক মিনিট রেখেই ধুয়ে ফেলুন। তারপরই ম্যাসাজ করুন।


২. ঠোঁট মোটা করার জন্য ঠোঁটকে হাইড্রেটেড রাখা জরুরি। আপনার শরীর আর ঠোঁটের ভিরত ময়শ্চারাইজড রাখতে হবে। দিনভর পর্যাপ্ত পরিমাণে জল পান করা জরুরি। এটি ঠোঁটকে আরও পুষ্ট করে। ঠোঁটে লিপবাম বা প্রাকৃতিক তেলও লাগেতে পারে। প্রয়োজনে নারকেল তেল বাদাম তেল বা জলপাই তেল ব্যবহার করতে পারেন।


৩. অন্য যে কোনও পেশীর মতই ঠোঁট মোটা করার জন্য নিয়মত ব্যয়াম করতে হবে। জোরে জোরো হাসা যারমধ্যে অন্যতম। ঠোঁটের চারপাশের পেশীগুলিকে টোন করা। ঠোঁটের পেশী শক্তিশালী করাও জরুরি। ঠোঁট যতটা সম্ভব প্রসারিত করা যায় তা করতে হবে। তবে এগুলি করার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেওয়া জরুরি।


৪. কিছু প্রাকৃতিক উপাদান ঠোঁটের রক্তপ্রবাহকে উদ্দীপিত করতে পারে। তার জন্য দারুচিনি , পেপারমিন্ট আর আদা ব্যবহার করতে পারেন।


দারুচিনি- অলিভ অয়েল বা পেট্রোলিয়াম জেলির সাথে অল্প পরিমাণ দারুচিনির গুঁড়ো মিশিয়ে ঠোঁটে লাগান।


পেপারমিন্ট-নারকেল তেলের মতো ক্যারিয়ার অয়েলের সাথে কয়েক ফোঁটা পেপারমিন্ট অয়েল মিশিয়ে আপনার ঠোঁটে আলতো করে ম্যাসাজ করুন। পেপারমিন্ট তেলের শীতল প্রভাব রক্ত ​​প্রবাহ বাড়াতে সাহায্য করে


আদা-আদার উত্তেজক বৈশিষ্ট্য রয়েছে যা রক্ত সঞ্চালন বাড়াতে এবং সাময়িকভাবে আপনার ঠোঁটকে মোটা করতে সাহায্য করে। একটি প্রাকৃতিক ঠোঁট প্লাম্পার হিসাবে আদা ব্যবহার করতে, তাজা আদার একটি ছোট টুকরা গ্রেট করুন এবং এর রস বের করুন। এক চা চামচ নারকেল তেল বা পেট্রোলিয়াম জেলির সঙ্গে আদার রস মিশিয়ে নিন। আপনার ঠোঁটে মিশ্রণটি প্রয়োগ করার পরে, এটি প্রায় ১০ মিনিটের জন্য থাকতে দিন।


তবে আপনি চাইলে মেকআপ করেও ঠোঁট মোটা করতে পারেন। প্রয়োজনে লিপস্টিক বা লিপগ্লস ব্যবহার করতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.