জিম, ডায়েট ছাড়া সহজেই এই খাবারগুলি খেয়ে কমান ওজন

 


ODD বাংলা ডেস্ক: ওজন নিয়ন্ত্রণে রাখতে কে না চায় বলুন! আমরা নিত্যদিনই ওজন কমানোর জন্য অনেক চেষ্টা করি, ডায়েট থেকে যোগাসন, জিম কোনটাই বাদ দিই না। তবুও আমাদের পেটে যেন সামান্য মেদ থেকেই যায়। যদিও আপনি কাজের ফাঁকে জিম, ডায়েট না করেন তাহলে বাড়বে আপনার হু হু করে ওজন, এগুলি ছাড়া সহজেই কমান ওজন।


বর্তমান সময়, আমরা খিদে পেলেই বাইরের ফাস্টফুড অর্ডার করে দি, তবে এটি আমাদের জন্য প্রচুর ক্ষতি করে, শুধু শারীরিক ক্ষতি করে তা নয়, আপনার ওজন বাড়াতেও সক্ষম। যদি নিত্যদিনের খাদ্য তালিকা ও জীবনধারা পরিবর্তন করেন তাহলে সহজে কমবে ওজন।


যদি আপনি তেল ঝাল,মশলা, বাইরের ফাস্টপুড খাওয়া ছেড়ে দিয়ে এই খাবারগুলি খেতে পারেন তাহলে আপনার ওজন খুব দ্রুতই নিয়ন্ত্রণে আসবে। শুধু তাই নয়, লাস্যময়ী চেহারা দেখে মন পাগল হবে অনেকেরই, তাহলে আর দেরি না করে এই টিপসগুলি ফলো করুন।


মেথির বীজ


মেথির বীজের নিশ্চয়ই নাম শুনেছেন সকলে, জানেন কি রোজ যদি আপনি মেথির বীজ খান তাহলে খুব সহজেই আপনার ওজন কমবে, সারারাত মেথি ভিজিয়ে সেটি সকালে সেই জল খেলে যদি আপনি রোজ খেতে পারেন, তাহলে আপনার চেহারা খুব দ্রুতই কমবে।


মুগ ডাল


মুগ ডালে প্রচুর পরিমাণে প্রোটিন , ফাইবার থাকে। এটি শরীরে কোলেসিস্টোকিনিন হরমোন বাড়াতে সহায়ক। এটি খেলে আপনার অনেকক্ষণ পেট ভর্তি থাকবে। বেশিক্ষণ খিদে পাবে না, মুগ ডাল খেলে খুব দ্রুতই ওজন কমে জানেন কি সেটা।


চিয়া বীজ


চিয়া বীজে প্রচুর পুষ্টিগুণ রয়েছে্ সেই সঙ্গে ওমেগা ফ্যাটি অ্যাসিড থাকা এটি ওজন কমাতে সক্ষম, এটি ভিজিয়ে প্রত্যেকদিন সকালে খালি পেটে খেলে আপনার ওজন দ্রুত কমবে।


রাগি


রাগি খাবার স্বাস্থ্যের জন্য খুব ভালো, এতে প্রচুর পরিমাণে অ্যামিনো অ্যাসিড থাকে। শরীরের অতিরিক্ত মেদ কমাতে রাগির জুড়ি মেলা ভার। যদি আপনি ওজন কমাতে চান তাহলে গমের পরিবর্তে রাগির রুটিও খেতে পারেন।


কী কী রাখবেন খাদ্য তালিকায়


আপনি যদি আপনার ওজন কমাতে চান তাহলে রোজ খাদ্য তালিকায় প্রোটিন , ফাইবার এবং কম ক্যালোরিযুক্ত খাবার রাখুন। যেগুলি আপনার শরীরকে সুস্থ রাখতে সক্ষম।


বাটার মিল্ক


বাটার মিল্ক সকলেই কমবেশি খেতে ভালোবাসেন, বাটার মিল্কে কম ক্যালোরি থাকায় এটি ওজন কমাতে সক্ষম। এটি খাওয়ার অনেকক্ষণ পর্যন্ত আপনার পেট ভর্তি থাকবে। খাবার আগে, খাওয়ার সঙ্গে বা খাবার পরেও খেতে পারেন। তবে, এগুলি খাওয়ার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ মেনে তবেই খাবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.