৫০ হাজারেরও কমে দুর্দান্ত টু-হুইলার, এতে কলকাতা থেকে দীঘা যেতে খরচ পড়বে মাত্র ১০০ টাকা

 


ODD বাংলা ডেস্ক: বর্তমানে দেশে ইলেকট্রিক টু-হুইলারের প্রবণতা চলছে। এটা খুবই লাভজনক এবং কম রক্ষণাবেক্ষণ। তাদের চাহিদা দ্রুত বাড়ছে। ভারতের বাজারে ইলেকট্রিক স্কুটারের চাহিদা দ্রুত বাড়ছে। রাস্তায় বেরোলেই এখন আকছার দেখতে পাওয়া যায় ইলেকট্রিক স্কুটার। যা ব্যয়সাধ্য ও পরিবেশবান্ধবও বটে। টু হুইলার EV সেগমেন্ট ভারতে দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এতে অনেক গাড়িগুলি ভালো, শক্তিশালী এবং প্রিমিয়াম ফিচার সহ স্কুটার বিক্রি করছে। ক্রেতাদের মধ্যে বেশ জায়গা করে নিয়েছে এই ইকোফ্রেন্ডলি স্কুটিগুলি।


এই দুই চাকার দামও খুব বেশি নয় তবে ভারী দেখায়। আজ আমরা আপনাকে এমন কিছু দু-চাকার গাড়ির কথা বলতে যাচ্ছি যেগুলির দাম ৫০ হাজার টাকার নিচে। এতে ভালো ফিচারও পাওয়া যায়। বৈদ্যুতিক গাড়ির বিশেষত্ব হল দূষণমুক্ত থাকার পাশাপাশি এগুলোকে সহজেই চার্জ করা যায়। এই বাজার মাত করেই সম্প্রতি বাজারে এসেছে এই কয়েকটি নতুন ইলেকট্রিক স্কুটার। যেখানে আপনি বিশাল বৈশিষ্ট্য দেখতে পাবেন। শুধু তাই নয় কোম্পানী ক্রেতাদের জন্য এই মডেলের অনেক দুর্দান্ত বৈশিষ্ট্য, দুর্দান্ত ডিজাইন এবং আকর্ষণীয় চেহারা দিয়েছে। একই স্টার্টআপ কোম্পানিগুলো ক্রমাগত কম দামে সেরা রেঞ্জ সহ স্কুটার অফার করছে।


ইভোলেট পনি ইলেকট্রিক স্কুটার


এই ইলেকট্রিক স্কুটারটি দেশের অন্যতম সস্তা ইলেকট্রিক স্কুটার। কোম্পানি লিথিয়াম ব্যাটারি যুক্ত এই ইলেকট্রিক স্কুটার বাজারে এনেছে। এই স্কুটারটি একবার চার্জে ৮০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। এর সর্বোচ্চ গতি প্রায় ২৫KM/h। এই কোম্পানির স্কুটারের Pony EZ-এর দাম ৪১,১২৪ টাকা।


এভন ই স্কুট


কোম্পানির এই ইলেকট্রিক স্কুটারে ব্যাটারি থেকে ৪৮ V ২০ Ah পাওয়ার চার্জ করা হয়। এটি সম্পূর্ণ চার্জ করার পরে, আপনি প্রায় ৮৫ কিলোমিটার দূরত্ব কভার করতে পারবেন। এই স্কুটারের সর্বোচ্চ গতি ঘন্টায় ৬৫ কিমি। এই স্কুটারের ব্যাটারি চার্জ হতে সময় লাগে চার থেকে পাঁচ ঘণ্টা। দাম সম্পর্কে কথা বললে, এর এক্স-শোরুম মূল্য প্রায় ৩৯,২৫৯ টাকা। একই সময়ে, শীর্ষ ভেরিয়েন্টের দাম ৪৫ হাজার টাকার মধ্যেই।


উজাস এনার্জি ইগো এলএ


কোম্পানি একটি 60V/26Ah ব্যাটারি সহ তার ইলেকট্রিক স্কুটার নিয়ে এসেছে। এতে ব্যাটারির সাথে একটি 250w বৈদ্যুতিক মোটরও ব্যবহার করা হয়েছে। এই স্কুটারটি একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে প্রায় ৭৫ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে সক্ষম। এই স্কুটারের সর্বোচ্চ গতি ২৫ থেকে ৩০ KM/h। এটি সম্পূর্ণরূপে চার্জ হতে ৪-৫ ঘন্টা সময় নেয়। এই স্কুটারটির এক্স-শোরুম মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৪,৮৮০ টাকা। অন্যান্য ব্র্যান্ডের তুলনায় এই দাম খুবই কম।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.