ডিম ফুচকা থেকে টমেটো আইসক্রিম- সদ্য নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে এমন কয়টি সুস্বাদু খাবার



 ODD বাংলা ডেস্ক: খাবার নিয়েই প্রতি মুহূর্তে চলছে এক্সপেরিমেন্ট। ভোজন রসিক ব্যক্তিরা সব সময় নতুন নতুন খাবার খেতে চান। এই কারণে তার পরিবারের সদস্য হোক কিংবা তারা নিজেরাই নিত্য নতুন পদ বানিয়ে থাকেন। আজ রইল এমনই কয়টি এক্সপেরিমেন্টের কথা। সদ্য নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে কিছু খাবার। পরিচিত কোনও খাবারের সঙ্গে নতুন কোনও যোগ করে তৈরি করা হয়েছে এমন খাবার। তালিকায় আছে ডিম ফুচটা, কোকো ফুচকা, টমেটো আইসক্রিমের মতো খাবার। দেখে নিন এক ঝলকে।


ডিম ফুচকা- এক সময় বেশ খ্যাতি পেয়েছিল চিকেন ফুচকা। এবার ফুচকা প্রেমীদের মন কাড়ল ডিম ফুচকা। সেদ্ধ করা ডিমের সাদা অংশ অর্ধেক করে কেটে নিতে হবে। এবার তাতে সস, ক্রিম, চিজ ও মশলা ওপর থেকে ছড়িয়ে পরিবেশন করুন ডিম ফুচকা।


কোকো ফুচকা- কোকা কোলা প্রায় সকলেরই পছন্দের খাবার। এবার ফুচকাকে মেশানো হয়েছে কোকা কোলা। ফুচকায় যে টক জল ব্যবহার করা হয়, সেই টক জলে মেশানো হয় কোকাকোলা। সঙ্গে মেশানো হয় মশলা। এবার ফুচকা এই কোকা কোলায় ডুবিয়ে পরিবেশ করা হয়।


তরমুজ ও টমেটো কেচআপ- বাজারে এসেছে এই অদ্ভুত খাবার। এক্ষেত্রে প্রথমে তরমুজ কেটে টুকরো করে নেওয়া হয়। এবার তার ওপর দিয়ে সস ছড়িয়ে দেওয়া হচ্ছে। সঙ্গে মশলা দিয়ে পরিবেশন করা হচ্ছে এই খাবার।


টমেটো আইসক্রিম- টমেটো কেটে তার সঙ্গে ক্যারামেল যোগ করে দুধ মিশিয়ে ফুটিয়ে তৈরি করা হয় টমেটো আইসক্রিম। এটি বেশ সুস্বাদু পদ। চাইলে বাড়িতে বানাতে পারেন। ইন্টারনেট ঘেঁটে দেখে নিন রেসিপি। 


চাউমিন স্যান্ডউইচ- স্যান্ডউইচ প্রায়শই খাই আমরা। এবার এই স্যান্ডউইচে আনুন চাউমিনের স্বাদ। চাউমিন সেদ্ধ করে তা চটকে ও মশলা দিয়ে পুরের মতো তৈরি করে নিন। এবার দুটি পাউরুটির ভিতর ভরে তা স্যান্ডউইচের মতো করে সেঁকে নিন। এবার তৈরি চাউমিন স্যান্ডউইচ।


ডাল সুশি- জাপানি খাবার সুশি বেশ খ্যাত। এবার ডাল দিয়ে সুশি বানাচ্ছেন অনেকে। প্রথমে ডাল তৈরি করে নিতে হবে। এবার একটি সাদা পেপারে ভাত, তারওপর পেস্ট করে রাখা বেদানা, পেঁয়াজ সহ সুশি তৈরির উপকরণ দিন। তা রোজ করে সুশি বানিয়ে প্লেটে রাখুন। তার পাশ দিয়ে ডাল দিয়ে দিন। এভাবে তৈরি হচ্ছে ডাল সুশি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.