রাতে ঘুমোতে যাওয়ার আগে ও সকালে ঘুম থেকে উঠে কখনই এই কাজগুলো করবেন না



 ODD বাংলা ডেস্ক: সনাতন ধর্মের ধর্মগ্রন্থ ও পুরাণে উপাসনা ও রুটিন সংক্রান্ত এমন কিছু নিয়ম বলা হয়েছে, যেগুলো মেনে চলা প্রতিটি মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। সকালে ঘুম থেকে ওঠা থেকে রাতে ঘুমানো পর্যন্ত শাস্ত্রে কিছু বিশেষ নিয়ম বলা হয়েছে এবং সেগুলো মেনে চললে শুধু আমাদের জীবনে সুখই আসে না, পূজার শুভ ফলও পাওয়া যায় এবং দেবতারাও প্রসন্ন হন। আয়নার দিকে তাকানোর ক্ষেত্রে এমনই একটি নিয়ম শাস্ত্রে বলা হয়েছে, যদি আপনি এটির যত্ন না নেন তবে আপনাকে অনেক সমস্যায় পড়তে হতে পারে। এর ফলে অনিদ্রাজনিত সমস্যাও হতে পারে। আসুন জেনে নেওয়া যাক আয়নায় দেখার এই বিশেষ নিয়ম সম্পর্কে।


ঘুমোতে যাওয়ার আগে আয়নায় তাকাবেন না


বলুন যে রাতে ঘুমানোর আগে আয়নার দিকে তাকানো উচিত নয়, কারণ এটি বাস্তুর দৃষ্টিকোণ থেকে ভাল বলে মনে করা হয় না। ধর্মীয় বিশ্বাস অনুসারে, রাতে ঘুমানোর আগে আয়না দেখলে খারাপ স্বপ্ন দেখা যায় এবং আপনার শোবার ঘরে আয়না থাকলেও রাতে ঘুমানোর আগে এটি ঢেকে রাখুন যাতে ঘুমানোর সময় পরিবারের কোনও সদস্যের ছায়া দেখা না যায়। এছাড়া এমনও বিশ্বাস আছে যে রাতে আয়নার দিকে তাকালেও মুখে ছায়া পড়ে।


সকালে ঘুম থেকে উঠে আয়নার দিকে তাকাবেন না


সকালে ঘুম থেকে ওঠার সময় আয়নায় মুখ দেখা উচিত নয়। কারণ ঘুম থেকে ওঠার পর আপনার মুখে অলসতা দেখা দেয় এবং আপনি নেতিবাচক শক্তিতে আক্রান্ত হন। এমন অবস্থায় আয়নায় মুখ দেখা এই নেতিবাচক শক্তিকে আরও বাড়িয়ে দেয় এবং এর কারণে আপনার সারাদিন ভালো যায় না। তাই সকালে ঘুম থেকে উঠার সাথে সাথে আয়নার দিকে তাকাবেন না। এটি দিয়ে আপনি এই ঝামেলা থেকে দূরে থাকতে পারেন।


পাশাপাশি এই বিশেষ বিষয়গুলোও মাথায় রাখুন


বাস্তুশাস্ত্র অনুসারে, বিছানার ঠিক সামনে আয়না রাখা উচিত নয়। এতে স্বামী-স্ত্রীর সম্পর্কও নষ্ট হয়ে যায়।


অন্যদিকে, হঠাৎ করে যদি আয়না ভেঙে যায়, তার মানে বাড়িতে কোনো বড় ঝামেলা এড়ানো গেছে, তাই দেরি না করে ঘর থেকে বের করে দিন।


তামার আংটি পরলে কর্মজীবনে বাধা দূর হবে, মানসিক চাপও দূর হবে


- বাড়ির উত্তর বা পূর্ব দিকে আয়না লাগাতে হবে, বাড়ির দক্ষিণ ও পশ্চিম দিকে আয়না থাকলে তা সঙ্গে সঙ্গে সরিয়ে ফেলুন।


তা ছাড়া ভাঙা আয়নায় মুখ দেখা উচিত নয়, এর কারণে ঘরে নেতিবাচক শক্তি প্রবেশ করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.