জীবনে ভালোবাসা বাড়াবে ফেংশুইয়ের এই সহজ টিপস



 ODD বাংলা ডেস্ক: চিনা বাস্তুশাস্ত্র অর্থাৎ ফেংশুই নেতিবাচক ও ইতিবাচক শক্তিকে পরিবেশের শক্তির সঙ্গে যুক্ত করে। ফেংশুইয়ের মাধ্যমে ব্যক্তির জীবনে ভালোবাসা, শান্তি ও সামঞ্জস্য বৃদ্ধি করা যায়। ফেংশুই শাস্ত্রে এমন কিছু উপায় সম্পর্কে জানানো রয়েছে, যার মাধ্যমে জীবনে ভালোবাসা, সুখ-শান্তি, ও অনুরাগ আকৃষ্ট হয়।


লাল ও গোলাপী রঙ বাড়াবে ভালোবাসা


ফেংশুই অনুযায়ী লাল ও গোলাপী ভালোবাসার রঙ। বাড়িতে এই দুই রঙ থাকলে পরিবারের সদস্যদের মধ্যে ভালোবাসা বৃদ্ধি পায়। তবে খুব বেশি লাল বা গোলাপী রঙ বাড়িতে রাগ ও উত্তেজনা বৃদ্ধি করে।


সুগন্ধে বাড়বে প্রেম


সুগন্ধ ব্যক্তির মন হাল্কা ও সতেজ করে তোলে। ফেঙ্গ শুইতে অ্যারোমাথেরাপির বিশেষ গুরুত্ব রয়েছে। বাড়িতে ভালো, সতেজ ও মনমোহক সুগন্ধ ব্যবহার করলে দাম্পত্য জীবনে নৈকট্য ও ভালোবাসা বৃদ্ধি পায়। এর ফলে প্রেম সঞ্চার করা যায়।


বাড়িতে রাখুন কম আসবাব


বাড়িতে প্রচুর পরিমাণে আসবাব রাখলে নেচিবাচক শক্তি জন্ম নেয়। তাই বাড়িতে এমন ভাবে আসবাব রাখুন, যাতে এটি খোলামেলা মনে হয় এবং পর্যাপ্ত পরিমাণে জায়গা থাকে। আবার বিছানায় বেশি সংখ্যক বালিশ রাখবেন না। বাড়িতে পর্যাপ্ত স্থান থাকলে ইতিবাচক শক্তির প্রভাব বজায় থাকে। বিবাহিত জাতকরা শয়নকক্ষে টিভি, কম্পিউটার, ইলেকট্রনিক জিনিস রাখবেন না।


জোড়ায় শো পিস রাখুন


আমরা বাড়িতে বিভিন্ন ধরনের আর্ট ওয়ার্ক পিস রাখি। ফেঙ্গ শুই মতে, সবসময় জোড়ায় আর্ট পিস কেনা উচিত। জোড়ায় শো পিস রাখলে ভালোবাসা ও এক সঙ্গে থাকার শক্তি সৃষ্টি হয়। শয়নকক্ষে কখনও নদী, পুকুর ও ঝরণার ছবি লাগাবেন না।


আসবাব হোক মজবুত


ফেংশুই মতে ভালোবাসা বৃদ্ধির জন্য বাড়িতে মজবুত আসবাবের থাকা অত্যন্ত জরুরি। বিশেষত যে আসবাব আপনি ও আপনার সঙ্গী ব্যবহার করবেন, তা মজবুত থাকাই বাঞ্ছনীয়। এ ক্ষেত্রে চেয়ার, টেবিল ও বিছানা মজবুত হওয়া জরুরি। এর ফলে সম্পর্ক মজবুত ও দীর্ঘস্থায়ী হবে।


বিছানা হোক এমন


ডাবল বিছানায় একটি বড় গদি রাখবেন। ভুলেও দুটি গদি রাখবেন না। তা না-হলে সম্পর্কে নেতিবাচক শক্তি প্রভাব বিস্তার করতে পারে এবং উভয়ের সম্পর্ক মজবুত হবে। আবার বিছানার মাথার অংশ জানালা ও দেওয়াল থেকে সরিয়ে রাখা উচিত। দেওয়ালে লাগিয়ে রাখলে সম্পর্কে অবসাদ সৃষ্টি হয়। বিছানার নীচে কোনও বস্তু রাখবেন না। এর ফলে শয়নকক্ষে শুভ শক্তির প্রবাহ থাকবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.