সন্তানের পড়াশোনায় মন বসে না? পরীক্ষায় ভালো করতে জানা থাক বাস্তুর সহজ উপায়



 ODD বাংলা ডেস্ক: অনেক সময় নানা কারণে পড়াশোনায় কাঙ্খিত ফল পায় না ছাত্রছাত্রীরা। কখনও তাদের অমনযোগ, কখনও লেখাপড়ায় অনীহা, আবার কখনও বারবার পড়েও মনে রাখতে না পারা এর কারণ হয়। তবে বাস্তু বিশেষজ্ঞরা বলছেন যে বাহ্যিক কারণে যাই হোক না কেন, পড়াশোনায় যদি আপনার সন্তান পিছিয়ে যায়, তাহলে এর পেছনে আসল কারণ হতে পারে বাস্তুদোষ। বাস্তুতে সমস্যা থাকলে তার প্রভাব সন্তানের লেখাপড়ার উপর পড়তেই পারে।


জেনে নিন সন্তানের লেখাপড়ার ফল ভালো করতে বাস্তুর কোন কোন বিষয় মাথায় রাখা জরুরি।


* লক্ষ্য রাখুন আপনার সন্তান যখন পড়তে বসবে, তখন যেন সে অবশ্যই পূর্ব বা উত্তর দিকে মুখ করে বসে। তাহলে শুভ শক্তি তার উপর ক্রিয়া করবে।


* বাড়িতে সন্তানের পড়ার ঘর কখনোই দক্ষিণ দিকে হওয়া উচিত নয়। এতে সন্তানের উপর নেগেটিভ এনার্জি প্রভাব বিস্তার করতে পারে।


* সন্তানের পড়ার ঘরের উত্তর-পূর্ব দিকে মা সরস্বতীর একটি মূর্তি স্থাপন করুন। উত্তর-পূর্ব দিক খুবই শুভ, এই দিকে ঈশ্বরের অবস্থান বলে মনে করা হয়। এর ফলে মা সরস্বতীর আশীর্বাদ আপনার সন্তানের উপর বজায় থাকবে।


* খেয়াল রাখবেন আপনার সন্তানের পড়ার টেবিল কখনোই দেওয়ালের সঙ্গে লাগানো হওয়া উচিত নয়। টেবিলের সঙ্গে দেওয়ালের একটু হলেও ফাঁক থাকা দরকার। বাস্তু বিজ্ঞান মতে এর ফলে লেখাপড়ায় ব্যাঘাত দেখা দেয়।


* বাস্তুশাস্ত্র অনুসারে পড়ার টেবিলে একটি ক্রিস্টাল পিরামিড বা ক্রিস্টাল গ্লোব রাখা খুবই শুভ। এর ফলে পজিটিভ এনার্জি প্রবাহিত হয়।


* বাস্তুশাস্ত্র বলছে যে সন্তান যখন পড়তে বসবে, তখন খেয়াল রাখুন, তার পিঠ যেন দরজা বা জানালার দিকে না থাকে। না হলে আপনার সন্তানের মনঃসংযোগে বাধার সৃষ্টি হতে পারে।


* বাস্তু অনুসারে সন্তানের পড়ার ঘরের দেওয়ার ও পর্দার রং হোক হলুদ, সাদা বা দুধে-আলতা। এই রং মন শান্ত করে ও পড়াশোনায় মন বসাতে সাহায্য করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.