এই আঙুলে ভুলেও পরবেন না সোনার আংটি, এক ঝটকায় দূর হবে সুখ-শান্তি!

 


ODD বাংলা ডেস্ক: আমরা শখ করে ও ফ্যাশানের জন্য বিভিন্ন ধাতু এবং রত্নের আংটি পরে থাকি। কিন্তু জ্যোতিষ অনুযায়ী প্রতিটি ধাতু ও রত্নের ওপর কোনও না-কোনও নির্দিষ্ট গ্রহের প্রভাব থাকে। যার ফলে জ্যোতিষ পরামর্শ ছাড়া ধাতু ও রত্নের আংটি পরা উচিত নয় বলে মনে করা হয়। এই সাধারণ নিয়ম না-মানলে ব্যক্তির জীবনে একাধিক সমস্যা দেখা দিতে পারে। কোন আঙুলে কোন ধাতু এবং রত্নের আংটি পরা শুভ এবং কোন ধাতুর আংটি পরবেন না, তা জেনে নিন এখানে।


তর্জনী আঙুল


এই আঙুল নেতৃত্ব, অধিকার ও শক্তির প্রতিনিধিত্ব করে। শাস্ত্র মতে তর্জনী আঙুলে সোনার আংটি ধারণ করা শুভ। সোনা সমৃদ্ধি ও বিকাশের কারক গ্রহ। এই আঙুলে সোনার আংটি পরলে সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পায়।


তর্জনীতে আপনারা নীল পোখরাজ, নীলা, প্রবাল ও হীরের আংটি পরতে পারেন। আবার কেতুর দুষ্প্রভাব দূর করার জন্য লহসুনিয়া ধারণ করতে পারেন।


মধ্যমা আঙুল


এই আঙুলে লোহার আংটি পরার পরামর্শ দেওয়া হয়। তবে এই আঙুলে ভুলেও সোনার আংটি পরবেন না। শাস্ত্র মতে মধ্যমা আঙুলে সোনার আংটি পরলে নেতিবাচক শক্তির প্রভাব বৃদ্ধি পায়।


শাস্ত্র মতে এই আঙুল ব্যক্তির ব্যক্তিত্ব প্রদর্শন করে। এই আঙুলে রত্ন ধারণ করলে জীবনে ভারসাম্য বজায় থাকে। মধ্যমাতে স্ফটিক, নীলা ও প্রবাল ধারণ করতে পারেন। আবার কোনও জাতকের জীবনে শনির মহাদশা চললে, শনিবার এই আঙুলে গোমেদ ধারণ করে শনির প্রভাব শান্ত করতে পারেন।


অনামিকা আঙুল


শাস্ত্রে অনামিকা আঙুলে তামার আংটি পরার পরামর্শ দেওয়া হয়। অনামিকা সূর্যের সঙ্গে সম্পর্কযুক্ত এবং তামা সূর্যেক ধাতু। তাই অনামিকায় তামার আংটি পরা উচিত।


অন্য দিকে অনামিকা আঙুল সরাসরি হৃদয়ের সঙ্গে সম্পর্কযুক্ত। এই আঙুল শান্তি, আশাবাদ ও ভালোবাসার প্রতিনিধিত্ব করে। এই আঙুলে হীরে, জেড স্টোন, মুনস্টোন, মাণিক্য ধারণ করতে পারেন।


কনিষ্ঠা আঙুল


কনিষ্ঠা আঙুলে রুপোর আংটি পরলে অধিক লাভ অর্জন করা যায়। এই আঙুলে রুপোর আংটি পরলে মানসিক অবসাদ থেকে মুক্তি পেতে পারেন। এর পাশাপাশি রাগ কমবে ও দাম্পত্য জীবন সুখে কাটবে।


কনিষ্ঠা আঙুল ব্যক্তির সম্পর্কগুলিকে প্রকাশিত করে। এই আঙুলে যে রত্ন ধারণ করা হয়, তা দাম্পত্য ও ব্যবসায়িক সম্পর্ককে মজবুত করতে সহায়ক। চন্দ্রের দশা চললে এই আঙুলে মুক্তো ধারণ করতে পারেন। আবার বুধের দশা চললে পান্না পরা যেতে পারে।


বৃদ্ধাঙ্গুষ্ঠ


বৃদ্ধাঙ্গুষ্ঠে রুপো বা প্ল্যাটিনামের আংটি ধারণ করতে পারেন। আবার রুপো বা প্ল্যাটিনামের আংটিতে হীরে জড়িয়ে পরতে পারেন। বৃদ্ধাঙ্গুষ্ঠে রুপো বা প্ল্যাটিনামের আংটি ধারণ করলে অসবাদ দূর হয় ও জীবনে সুখ-শান্তি ফিরে আসে।


উল্লেখ্য এই আঙুল ব্যক্তির ইচ্ছাশক্তির প্রতিনিধিত্ব করে। জীবনে পরিবর্তন আনার জন্য বৃদ্ধাঙ্গুষ্ঠে মাণিক্য বা গারনেট ধারণ করতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.