প্রকৃতিক ভাবে ত্বক উজ্জ্বল করতে মেনে চলুন এই বিশেষ টিপস, জেনে নিন কী করবেন

 


ODD বাংলা ডেস্ক: দাগহীন, উজ্জ্বল ত্বক কে না চান। কিন্তু, সুন্দর ত্বক পাওয়া চারটি খানি কথা নয়। এর জন্য কঠিন পরিশ্রম করতে হয় সকলকে। নানান পণ্যের ব্যবহার থেকে ঘরোয়া টোটকা এমনকী, অনেকে মোটা টাকা খরচ করে থাকেন। এবার ত্বকে উজ্জ্বলতা আনুন প্রাকৃতিক ভাবে। এবার থেকে মেনে চলুন এই কয়টি টিপস। মিলবে উপকার।


জল- রোজ ৭ থেকে ৮ গ্লাস করে জল পান করুন। জল ডিটক্সের কাজ করে। রোজ পর্যাপ্ত জল পানে শরীর থাকে হাইড্রেটেড। এতে ত্বকে রুক্ষ্ম ভাব আসবে না। তেমনই ত্বক দেখাবে সতেজ।


পুষ্টিকর খাবার- রোজ খাদ্যতালিকায় যোগ করুন পুষ্টিকর খাবার। নিয়ম করে সবুজ সবজি ও ফল খান। এতে শরীরের সঙ্গে ত্বক ও চুলে জোগাবে পুষ্টি। মেনে চলুন এই বিশেষ টিপস। শরীর সুস্থ রাখার সঙ্গে ত্বকে জেল্লা আনতে চাইলে এই সকল খাবার খাওয়া প্রয়োজন। তেমন শাক খান। এতেও মিলবে উপকার।


ফেসম্যাসাজ- নিয়ম করে ফেসম্যাসাজ করুন। ত্বকে নিয়ম করে ফেসম্যাসাজ করুন। এতে সহজে বলিরেখা আসবে না। নিয়ম করে ফেসম্যাসাজ করলে রক্তচলাচল সঠিক হবে। মেনে চলুন এই বিশেষ টিপস।


প্রাকৃতিক মেকআপ- প্রাকৃতিক মেকআপ ব্যবহার করুন। এতে ত্বকের কোনও ক্ষতি হবে না। এমন পণ্য ত্বকের জন্য বেশ উপযুক্ত। এটি ত্বকের যাবতীয় সমস্যা থেকে ত্বককে রক্ষা করবে।


সানস্ক্রিন- নিয়ম করে সানস্ক্রিন লাগান। বাড়ির বাইরে গেলে অবশ্যই সানস্ক্রিন লাগান। বাড়ি থেকে বের হওয়ার ২০ মিনিট পর বাইরে বের হবেন। তা না হলে ট্যানের সমস্যা দেখা দিতে পারে। ত্বকের উপযুক্ত সানস্ক্রিন ব্যবহারে মিলবে উপকার। তাই সঠিক ভাবে ত্বকের যত্ন নিন।


এরই সঙ্গে মেনে চলুন ঘরোয়া প্যাক। অ্যালোভেরা জেল ও শসা দিয়ে প্যাক বানান। শসা প্রথমে খোসা ছাড়িয়ে নিন। তা কেটে টুকরো করে নিন। এবার মিক্সিতে দিন। অন্য দিকে, অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার মিক্সিতে শসা ও অ্যালোভেরা জেল দিয়ে ব্লেন্ড করে নিন। এই রস ছেঁকে নিন। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। কিংবা টমেটো ও শসা দিয়ে প্যাক বানাতে পারেন। শসা প্রথমে খোসা ছাড়িয়ে নিন। তা কেটে টুকরো করে নিন। এবার মিক্সিতে শাসা ও টমেটো দিন ব্লেন্ড করে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.