শ্রীফলেই হবে শ্রীবৃদ্ধি! ঘরে নারকেল রাখুন, মা লক্ষ্মীর আশীর্বাদও থাকবে সঙ্গে

 


ODD বাংলা ডেস্ক: সনাতন ধর্মে পুজোর কাজে নারকেলের ব্যবহার অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুভ কোনও কাজ শুরুর আগেও সেখানে নারকেল ফাটানোর রীতি প্রচলিত। নারকেলকে শুভ শক্তির প্রতীক বলে মনে করা হয়। তাই নারকেল ফাটিয়ে কোনও শুভ কাজ শুরু করলে সেই কাজে সাফল্য পাওয়া যায় বলে প্রচলিত বিশ্বাস।


শাস্ত্র অনুসারে বেলকে শ্রীফল বলা হলেও একাক্ষী নারকেলকেও শ্রীফল বলা হয়ে থাকে। শ্রী অর্থে মা লক্ষ্মী। যে ফল শ্রী অর্থাৎ লক্ষ্মী প্রদাতা, তাই শ্রীফল। বাড়িতে নারকেল থাকলে তার পজিটিভ এনার্জিতে সেই বাড়িতে সুখ ও সমৃদ্ধির বিকাশ ঘটে। নারকেলকে মা লক্ষ্মীর প্রিয় ফল বলে মনে করা হয়। যে সংসারে নারকেল থাকে, সেই সংসারে স্বয়ং লক্ষ্মী দেবী অবস্থান করেন বলে ধর্মীয় বিশ্বাস মানুষের মনে।


সেই কারণে বাড়িতে নারকেল থাকলে সেখানে কোনও আর্থিক সংকট দেখা দেয় না। তাই আপনি যদি আর্থিক সংকটে ভোগেন, তাহলে অবশ্যই বাড়িতে একটি নারকেল নিয়ে আসুন। নারকেলের শুভ প্রভাবে আপনার ভাগ্য পরিবর্তিত হতে পারে। শতাধিক নারকেলের মধ্যে একটি শ্রীফল হয়। নারকেল মাত্রই শুভ। কিন্তু সমস্ত নারকেলের মধ্যে একাক্ষী অর্থাৎ এক চোখ বিশিষ্ট নারকেলকে লক্ষ্মী প্রদানকারী মনে করা হয়। যাঁর কাছে এই একাক্ষী নারকেল থাকে, সেই ব্যক্তির জীবনে অর্থাভাব দেখা দেয় না।


খাঁটি একাক্ষী নারকেল পেলে, তা বিশেষ মুহূর্ত যেমন- দোল, দীপাবলী, সূর্য ও চন্দ্র গ্রহণ, রবি ও বৃহস্পতি পুষ্য নক্ষত্র, অক্ষয় তৃতীয়া, আমলকি নবমী, বিজয়া দশমী, দুর্গাপুজো ইত্যাদিতে ষোড়শোপচার পুজো করে লাল রেশমী কাপড়ে বেঁধে নিজের ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকান বা বাড়ির লকারে রেখে দিন। এর ফলে মা লক্ষ্মীর আশীর্বাদ লাভ করা যায়।


ঘরে নারকেল রাখার লাভ


* একাক্ষী নারকেল আর্থিক সমস্যা দূর করে। যে ঘরে এই নারকেল থাকে সেখানে সুখ সম্পদ অক্ষয় হয়।


* এই নারকেল দাম্পত্য সম্পর্ককে মধুর করে তোলে। যে বাড়িতে এই নারকেল থাকে, সেখানে স্বামী ও স্ত্রীর মধ্যে ভালোবাসা থাকে।


* নবগ্রহের কষ্ট থেকেও মুক্তি দেয় একাক্ষী নারকেল। এর ফলে কোষ্ঠিতে গ্রহ দোষ দূর হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.