দুর্দান্ত যৌন মিলন শুধু চাপ কমায় তা নয়- বাড়ায় কাজ করার ক্ষমতা, রইল সুখী যৌন জীবনের ১০টি উপকরিতা

 


ODD বাংলা ডেস্ক: রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়

দুর্দান্ত যৌনতা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। পেনসিলভানিয়ার উইল্কস বিশ্ববিদ্যালয়ের গবেষকরা দেখেছেন যে কলেজের ছাত্ররা যারা সপ্তাহে একবার বা দুবার যৌনমিলন করেছে তাদের মধ্যে একটি নির্দিষ্ট অ্যান্টিবডির মাত্রা বেশি ছিল সেই ছাত্রদের তুলনায় যারা কম ঘন ঘন সেক্স করেছে।


লিবিডো বাড়ায়

প্রাণবন্ত যৌন জীবন কর্মক্ষমতা বাড়ায়। কর্মশক্তি উন্নত করে। তেমনই বলছেন বিশেষজ্ঞরা। মহিলাদের জন্য, সেক্স করা যোনিপথের তৈলাক্তকরণ, রক্ত ​​প্রবাহ এবং স্থিতিস্থাপকতা বৃদ্ধি করে


মহিলাদের মূত্রাশয় নিয়ন্ত্রণ করে

ভাল সেক্স মহিলাদের পেলভিক ফ্লোর পেশীগুলির জন্য প্রয়োজনী। যখন আপনার প্রচন্ড উত্তেজনা হয় তখন এটি সেই পেশীগুতিকে সংকোচনে সৃষ্টি করে। যা পেশীগুলিকে শক্তিশালী করে।


রক্তচাপ কমায়

যৌন মিলন যেকোনও মানুষের রক্তচাপ কমাতে সাহায্য করে। তবে হস্তমৈথুন এই সমস্যা সমাধান করতে পারে না।


সেক্স সমান ব্যয়াম

সেক্স প্রতি পাঁচ মিনিটে পাঁচ ক্যালরি পুড়াতে পারে। তাই নিয়মিত যৌন মিলন ব্যায়াম হিসেবে প্রযোজ্য। ধারাবাহিকভাবে যৌনতা শরীর চর্চার অঙ্গ হতেই পারে।


হার্ট অ্যাটাকের ঝুঁকি কমায়

একটি ভাল যৌন জীবন আপনার হৃদয়ের জন্য ভাল। আপনার হৃদস্পন্দন বাড়ানোর একটি দুর্দান্ত উপায় ছাড়াও, যৌনতা আপনার ইস্ট্রোজেন এবং টেস্টোস্টেরনের মাত্রা ভারসাম্য রাখতে সাহায্য করে।


ব্যাথা কমায়

যোনি উদ্দীপনা দীর্ঘস্থায়ী পিঠ এবং পায়ের ব্যথাকে অবরুদ্ধ করতে পারে, এবং অনেক মহিলা আমাদের বলেছেন যে যৌনাঙ্গের স্ব-উদ্দীপনা মাসিকের ক্র্যাম্প, বাতের ব্যথা এবং কিছু ক্ষেত্রে এমনকি মাথাব্যথাও কমাতে পারে। জানিয়েছেন নিউ জার্সির স্টেট ইউনিভার্সিটির রুটজার্সের একজন অধ্যাপক।


প্রোস্টেট ক্যান্সারের সম্ভাবনা কমায়

যে সমস্ত পুরুষরা ঘন ঘন বীর্যপাত করেন (কমপক্ষে মাসে ২১ বার) তাদের একটি গবেষণায় প্রস্টেট ক্যান্সার হওয়ার সম্ভাবনা কম ছিল । রিপোর্ট প্রকাশিত হয়েছিল আমেরিকান মেডিকেল অ্যাসোসিয়েশনের জার্নালে। যৌনতা প্রোস্টেট ক্যান্সারের বিরুদ্ধে কাজ করতে সাহায্য করে।


ঘুমের উন্নতি

অর্গাজমের পরে, হরমোন প্রোল্যাক্টিন নিঃসৃত হয়, যা যৌনতার পরে শিথিলতা এবং ঘুমের অনুভূতির জন্য দায়ী। তাই যৌনতা ভাল ঘুমের জন্য ওষুধের মত কাজ করে।


চাপ কমায়

যৌনতা বা যৌন মিলন চাপ কমাতে সাহায্য করে। উদ্বেগ প্রশমিত করে। যৌনতা এবং ঘনিষ্ঠতা আপনার আত্মসম্মান এবং সুখকেও বাড়িয়ে তুলতে পারে। এটি কেবল একটি স্বাস্থ্যকর জীবনের জন্য একটি প্রেসক্রিপশন নয়, তবে একটি সুখী। বলেছেন দিল্লিত বিশেষজ্ঞ চিকিৎসক।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.