যৌন শক্তি বাড়াতে ওষুধের মত কাজ করে কাঁচা ছোলা, তাই রোজ পাতে রাখুন ছোলা

 


ODD বাংলা ডেস্ক: আমাদের পরিচিত খাবারগুলির মধ্যে অন্যতম একটি খাবার হল ছোলা। এটি যেমন রান্না করে খাওয়া যায় তেমনই কাঁচা অবস্থাতেও খাওয়া হয়। পুষ্টিগুণে ভরপুর উপাদেয় খাবার হল ছোলা। কিন্তু এই ছোলার আরও একটু গুণ রয়েছে। আপনি কি জানেন নিয়মিত ছোলা খেলে বাড়ে যৌনশক্তি? তাই রোজ পাতে এই খাবারটি রাখতেই পারেন। 


ছোলার উপকারিতা 

ছোলা প্রোটিন গ্রুপের অন্তর্গত। এটি সেকেন্ড ক্লাস প্রোটিনের অংশ। এটি পুষ্টিগুণে ভরপুর। ছোলা দীর্ঘক্ষণ পেট ভরা রাখতে সাহায্য করে। তাই ছোলা খেলে দেশের বাড়তি চর্বি ঝরে যায়। প্রতিদিন সকালে কাঁচা ছোলা খেলে উপকার পাবেন। 


ছোলার গুণাগুণ

ডাল হিসেবে

ডাল হিসেবে ছোলা খেতেই পারেন। এটি মলিবেডনাম ও ম্যাঙ্ঘানিজের উৎস। ছওলাতে প্রচুর ফলেট ও ফাইবার থাকে। পাশাপাশি কপার, ফসফরাস, আয়রনও থাকে। 


হৃদরোগের ঝুঁকি কমায় 

ছোলা কোলেস্টেরল কমাতে সাহায্য করে। ছোলাতে দ্রবণীয় ও অদ্রবণীয় উভয় ধরনের খাদ্যগুণ রয়েছে। যা হৃদরোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমায়। 


মহিলাদের জন্য

ছোলায় ফলিক অ্যাসিড থাকে । যা মহিলা ও গর্ভাবতী মায়ের জন্য উপকারী। ফলিক অ্যাসিডের অভাব পুরণ করতে পারে জলে ভিজানো কাঁচা ছোলা। তাই নিয়মিত এই ছোলা খেলে মহিলা ও গর্ভাবতী মায়েরা উপকার পাবেন। পাশাপাশি ছোল রক্তচাপ নিয়ন্ত্রণে সাহায্য করে। 


অস্থিরভাব কমায় আর জ্বালাপোড়ায় উপকারী 

ছোলায় শর্করা ও গ্লাইসেমিক ইনডেক্সের পরিমাণ কম থাকে। তাই অস্থির ভাব দূর করতে পারে। এতে প্রচুর পরিমাণে সালফার থাকায় মাথা ঠান্ডা রাখতে সাহায্য করে ও হাত-পায়ের জ্বালাপোড়া ভাব দুর করতে পারে। গরমকালে নিয়মিত ছোলা খেতেই পারেন। 


যৌনশক্তি বাড়ায়

ছোলা যৌনশক্তি বাড়াতে কার্যকর। প্রতিদিন রাতে একমুঠো ছোলা জলে ভিজিয়ে রেখেদিন। পরের দিন সকালে খালিপেটে ওই ভিজে ছোলা কাঁচা অবস্থায় খান। তাহলে  দেখবেন দ্রুত বাড়বে যৌনশক্তি। যা আপনাকে যৌন সমস্যা থেকে মক্তি দেবে। 


এছাড়াও ছোলা শক্তি বাড়ায়। দীর্ঘক্ষণ পরিশ্রম করতে সাহায্য করে। সর্দির ধাত যাদের রয়েছে তাদের প্রতিদিন ছোলা খাওয়া জরুরি। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.