এই সব রোগে অ্যালোপ্যাথি ওষুধের মতই দুর্দান্ত কার্যকরী হোমিওপ্যাথি ওষুধ, জেনে নিন সেগুলি কী কী

 


ODD বাংলা ডেস্ক: এই দৌড়াদৌড়ির লাইফস্টাইল এবং খারাপ খাবারের কারণে যত তাড়াতাড়ি রোগ ধরা পড়ে, তত তাড়াতাড়ি আমাদের সেই রোগগুলি থেকে পরিত্রাণ পেতে হবে। এমন পরিস্থিতিতে আমরা সময় নষ্ট না করে বেছে নিই অ্যালোপ্যাথি ওষুধ। এটাও সত্যি যে আপনি অ্যালোপ্যাথি ওষুধে তাৎক্ষণিক উপশম পান। কিন্তু রোগ মূল থেকে নির্মূল হয় না বরং অল্প সময়ের জন্য চাপা পড়ে যায়। কিন্তু পরবর্তীতে সেই রোগ আবার বিপজ্জনক আকারে আপনার সামনে হাজির হয়। তারপর আমাদের মনে আছে যে যখন প্রথমবার এটি ঘটেছিল তখন আমরা এমন ওষুধ খেয়েছিলাম। অন্যদিকে, আজকের সময়েও কিছু মানুষ আছে যারা হোমিওপ্যাথিতে অন্ধভাবে বিশ্বাস করে। এবং তারা চান যে কিছুটা সময় লাগতে পারে তবে রোগটি সম্পূর্ণরূপে নির্মূল করা উচিত। আপনাদের অবগতির জন্য বলে রাখি এমন কিছু রোগ আছে যার চিকিৎসা হোমিওপ্যাথিতে। হোমিওপ্যাথি এই রোগগুলিতে এমন প্রভাব দেখায় যা আপনি কল্পনাও করতে পারবেন না। একই সঙ্গে অ্যালোপ্যাথিতেও এসব রোগের সঠিক চিকিৎসা নেই।


কীভাবে একটি হোমিওপ্যাথিক ওষুধ কাজ করবে তা সম্পূর্ণরূপে আপনার অসুস্থতার উপর নির্ভর করে? আপনার শরীরে এর লক্ষণগুলি কীভাবে দৃশ্যমান হয়। হোমিওপ্যাথির ভাষায় রোগকে দুই ভাগে ভাগ করা হয়। প্রথম তীব্র এবং দ্বিতীয় ক্রনিক। সর্দি-কাশি, সর্দি তীব্র রোগের আওতায় আসে। এসব রোগে হোমিওপ্যাথি ওষুধ সেবন করলে ১ থেকে ২ দিনের মধ্যে এর প্রভাব দেখতে পাবেন। অন্যদিকে, দীর্ঘস্থায়ী রোগ মানে লিভার, কিডনি, অন্ত্র, আর্থ্রাইটিসের মতো দীর্ঘস্থায়ী রোগ, যা আপনাকে বছরের পর বছর ধরে বিরক্ত করছে। এই ধরনের রোগে হোমিওপ্যাথিক এর প্রভাব দেখতে ৮-১০ মাস সময় লাগে। তবে সবচেয়ে ভালো ব্যাপার হলো এমন অনেক দীর্ঘস্থায়ী রোগ আছে যার জন্য হোমিওপ্যাথিতে সঠিক চিকিৎসা আছে যা অ্যালোপ্যাথিতে নেই।


হোমিওপ্যাথিতে যে কোনও রোগের চিকিত্সা দুটি ভিত্তিতে করা হয়। রোগটি সংক্রামক বা অ-সংক্রামক। এছাড়াও হোমিওপ্যাথির মাধ্যমে যখনই কোন রোগের চিকিৎসা করা হয়। প্রথমত, রোগীকে তার রোগের সাংবিধানিক লক্ষণগুলি সম্পর্কে জিজ্ঞাসা করা হয় - যেমন সারা দিনে কতবার তৃষ্ণার্ত বোধ করে, কতটা ঘামছে, রাতে বারবার ঘামছে। অন্যদিকে, রোগের চিকিৎসা সঠিক পথে কার্যকর হতে হবে। এ জন্য পারিবারিক ইতিহাসও জানতে চাওয়া হয় আপনার বাড়িতে আগে এই রোগ হয়েছে কিনা। পরিবার এটা আগে হয়েছে কি না ইত্যাদি।


এসব রোগে হোমিওপ্যাথিক ওষুধ কার্যকর


মেদযুক্ত যকৃত


সায়াটিকা


মাইগ্রেন


জয়েন্টে ব্যথা - বাত


মেদযুক্ত যকৃত


পাইলস-ফিশার


ফ্যাটি লিভার- হোমিওপ্যাথির মাধ্যমে ফ্যাটি লিভারের চিকিৎসা সম্ভব। প্রথমত, আপনি রক্ত ​​​​পরীক্ষা বা ইমেজিংয়ের মাধ্যমে জানতে পারেন যে ফ্যাটি লিভার কতটা বড় হয়েছে। ফ্যাটি লিভার নিয়ন্ত্রণে লাইফস্টাইল এবং ডায়েট খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, তবে হোমিওপ্যাথিতেও এমন সঠিক ওষুধ রয়েছে যা ৫-৬ দিনে ফ্যাটি লিভারের সমস্যা থেকে মুক্তি দেয়। এই রোগে অনেক সময় রোগীর ফোলাভাব এবং স্ট্রেস অনুভব হয়, তবে ওষুধ খাওয়া এবং সঠিকভাবে খাওয়ার পরে এই সমস্যা কিছুটা উপশম হয়।


সায়াটিকা- সায়াটিকায়, পিঠের নীচের অংশ থেকে ব্যথা শুরু হয়, এটি সায়াটিক স্নায়ুর উপর চাপ দেয়। একে সায়াটিকা ব্যথা বলে। এতে হঠাৎ করে ব্যথা শুরু হয় এবং পিঠ দিয়ে পায়ের বাইরের ও সামনের অংশে পৌঁছায়।


মাইগ্রেন: অনেক ধরনের মাথাব্যথা আছে। এর মধ্যে মাইগ্রেনের ব্যথা খুবই বিপজ্জনক। মাইগ্রেনের ব্যথা বারবার হয়। এই ব্যথা খুবই তীব্র। মাইগ্রেন কেন হয় তা এখনও জানা যায়নি। যদিও চিকিত্সকরা বিশ্বাস করেন যে এটি একটি জেনেটিক রোগ হতে পারে। মাইগ্রেনের অনেক কারণ থাকতে পারে। যেমন মানসিক চাপ, হরমোন, ভারসাম্যহীনতা, শব্দ, তীব্র গন্ধ, পারফিউম, ঘুমের অভাব, আবহাওয়ার পরিবর্তন ইত্যাদি। ক্যাফেইন এবং অ্যালকোহলের অত্যধিক ব্যবহার।


জয়েন্টে ব্যথা- বাত শরীরের যে স্থানে দুটি হাড় মিলিত হয় তাকে জয়েন্ট বলে। জয়েন্টে ব্যথা অনেক কারণে হতে পারে। কিন্তু যে জয়েন্টে হাড় ধাক্কা খেতে শুরু করে, তখন সেই রোগকে আর্থ্রাইটিস, অস্টিওআর্থারাইটিস, গাউটও বলা হয়। হাড়ের উপর অনেক জয়েন্ট থাকলে তারা দুর্বল হতে শুরু করে। আর এই রোগ বাড়তে থাকে।


পাইলস-ফিশার হোমিওপ্যাথি বিশেষত অস্ত্রোপচার এড়ানোর জন্য একটি বিশেষ পদ্ধতি। বিশেষ করে পাইলস, ফিসার, ফিস্টুলার ক্ষেত্রে সেরা পছন্দ। হোমিওপ্যাথির মাধ্যমে এই রোগগুলি সমাধান করা হয়েছে এমন অনেক ক্ষেত্রে রয়েছে। এগুলো সবই এমন রোগ যা হোমিওপ্যাথির মাধ্যমে চিকিৎসা করা হয়। আর ফলাফল এমন যে এর সামনে এলোপ্যাথিও ব্যর্থ হয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.