রোজ সকালে ঘরের জানালা বা বারান্দায় কাকের আগমন? জানুন এর পেছনে শুভ না অশুভ ইঙ্গিত



 ODD বাংলা ডেস্ক: আমাদের রাজ্যে কাক যত্রতত্র দেখতে পাওয়া যায়। অন্য যে কোনও পাখির থেকে কাক সবচেয়ে বেশি দেখা যায় পশ্চিমবঙ্গে। কালো চকচকে পালকের এই পাখির কর্কশ আওয়াজে অভ্যস্ত প্রায় আমরা সবাই। হিন্দু ধর্মেও এই পাখির বিশেষ গুরুত্ব রয়েছে। কাককে যমের দূত বলেও মনে করা হয়। আবার শনি দেবতার বাহনও হল কাক।


মনে করা হয়, কোথাও খারাপ কিছু ঘটার আগে কাক তার বার্তা বহন করে। কাক সম্পর্কে অনেক ধারণাও প্রচলিত রয়েছে। জেনে নিন কাক সম্পর্কে কী ধারণা প্রচলিত রয়েছে।


কাক সম্পর্কে প্রচলিত ধারণা


* যদি কোনও কাক আপনার বাড়ির বারান্দায় বসে জোরে জোরে ডাকতে থাকে, তাহলে বুঝবেন আপনার বাড়িতে অতিথি আগমন হতে চলেছে।


* শকুন শাস্ত্র অনুসারে দুপুরবেলা বাড়ি উত্তর দিকে বসে কাক ডাকা শুভ। একই ভাবে বাড়ির পূর্ব দিকে বসে কাক ডাকলে ভালো কিছু ঘটতে চলেছে বলে মনে করা হয়।


* আপনি কোনও কাজে বা কোথাও ঘুরতে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরোচ্ছেন, সেই সময় কোনও কাক এসে যদি জানালা বা বারান্দায় বসে ডাকতে শুরু করে, তাহলে বুঝতে হবে যে আপনি যে কাজে যাচ্ছেন, তাতে সফল হবেন।


* আপনার বাড়ির ব্যালকলিতে একসঙ্গে অনেকগুলো কাক এসে যদি ডাকাডাকি শুরু করে, তাহলে অশুভ প্রতীক বলে মনে করা হয়। এই পাখিরা আপনাকে সতর্ক করতে চাইছে যে আপনার সঙ্গে খারাপ কিছু ঘটতে চলেছে। এর অর্থ আপনার পরিবারের কেউ কোনও বড় সমস্যায় জড়িয়ে পড়তে পারেন বা কেউ অসুস্থ হয়ে পড়তে পারেন।


* যদি বাড়ির দক্ষিণ দিকে বসে কোনও কাক ডাকাডাকি করে, তাহলে এটি অশুভ লক্ষণ। এর অর্থ আপনার প্রয়াত পূর্বপুরুষরা আপনার উপর খুশি নন এবং আপনি পিতৃদোষের কবলে পড়তে পারেন।


* শকুন শাস্ত্র অনুসারে কাককে জল খেতে দেখা শুভ লক্ষণ। এরকম দেখলে বুঝবেন যে আপনার অর্থলাভ হতে চলেছে। কোনও কাজে বেরনোর আগে কাককে জল খেতে দেখলে বুঝবেন যে আপনি নিজের কাজে সফল হবেন।


* কাককে রুটির টুকরো মুখে নিয়ে উড়ে যেতে দেখলে বুঝবেন যে আপনার মনের কোনও বড় ইচ্ছে পূরণ হতে চলেছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.