একই রকম দেখতে 'বিবি' এবং 'সিসি' ক্রিমের মধ্যে পার্থক্য অনেক, দুটির মধ্যে কোনটি আপনার জন্য সঠিক জেনে নিন

 


ODD বাংলা ডেস্ক: ত্বকে অনেক ধরনের ক্রিম ব্যবহার করা হয়। এই ক্রিমগুলির মধ্যে কিছু মুখের রঙ বাড়াতে ব্যবহার করা হয়, আবার কিছু ক্রিম এমন যে মেকআপের সময় মুখের উপর প্রাইমার হিসাবে প্রয়োগ করা হয়। মুখের উপর প্রাইমার হিসাবে যে ক্রিমগুলি প্রয়োগ করা হয় তাকে 'বিবি' এবং 'সিসি' ক্রিম বলা হয়। আপনি যখন এই দুটি ক্রিম বের করে আপনার হাতে নেন, তখন তারা দেখতে প্রায় একই রকম হয়। এই কারণেই বেশিরভাগ মানুষ 'বিবি' এবং 'সিসি' ক্রিমের মধ্যে পার্থক্য জানেন না।


বিবি এবং সিসি উভয় ক্রিমের টেক্সচার আলাদা এবং মেকআপের সময় উভয় ক্রিমের কাজও আলাদা। আপনি যদি আপনার ত্বক অনুযায়ী এই দুটি ক্রিমই লাগান তাহলে শুধু উপকারই পাবেন না, বরং আপনি আপনার মেকআপও ঠিকমতো করতে পারবেন, তাহলে চলুন জেনে নিই দুটি ক্রিমের কাজ কী এবং এর মধ্যে পার্থক্য কী,


'বিবি' ক্রিম


বিবি ক্রিম সম্পর্কে বলতে গেলে, এটি 'অল ইন ওয়ান' মেকআপ হিসাবে কাজ করে। বিবি ক্রিমে প্রাইমার, ফাউন্ডেশন এবং ময়েশ্চারাইজার তিনটিই থাকে। এটি মুখের উপর বেসের মতো লাগানো যেতে পারে এবং আপনাকে মুখের উপর মেকআপের ভারী বেস লাগাতে হবে না। নিশ্ছিদ্র চেহারার জন্য বিবি ক্রিম ব্যবহার করা উচিত।


বিবি ক্রিমের উপকারিতা


স্কিন টোন অনুযায়ী বিবি ক্রিম বেছে নিলে নিয়মিত মেকআপের জন্য ফাউন্ডেশন লাগবে না। এর সঙ্গে এই ক্রিমটি আপনার ত্বককে ময়েশ্চারাইজ করার পাশাপাশি ফাইন লাইন ইত্যাদি কমিয়ে দেবে। ভালো মানের বিবি ক্রিম সানস্ক্রিন হিসেবেও কাজ করে।


'সিসি' ক্রিম


সিসি ক্রিম বিবি ক্রিমের চেয়ে হালকা, একে একভাবে সেমি বিবি ক্রিম বলা যেতে পারে। এটি ত্বকের রঙ সংশোধনের জন্য। বর্ণের উন্নতির পাশাপাশি এটি মুখের গোপনক হিসেবেও কাজ করতে পারে। সিসি ক্রিম লাগানোর আগে অবশ্যই ময়েশ্চারাইজার লাগাতে হবে। উভয় ক্রিম একসঙ্গে লাগাবেন না।


সিসি ক্রিম এর উপকারিতা


যাদের মুখে কালো দাগ বা লালচে দাগ আছে তাদের জন্য সিসি ক্রিম ভালো। যদি ত্বকের লালভাব বা রঙ একই না হয় তবে সিসি ক্রিম মুখে একই টেক্সচার দিতে কাজ করে। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.