সইফ থেকে কিয়ারা- বলিউডে পা রাখার আগে নিজের নাম পরিবর্তন করেছেন এই ১০ তারকা



 ODD বাংলা ডেস্ক: কিয়ারা আডবানি


কিয়ারার আসল নাম আলিয়া। তিনি বলিউডে পা রাখার আগে সলমন তাঁকে পরামর্শ দিয়েছিলেন নাম পরিবর্তন করার। তিনি বলিউডে পা রাখার আগে আলিয়া ভাট নিজের পাকাপাকি জায়গা করে নিয়েছিলেন। যাতে দর্শকদের সমস্যা না হয় সে করাণে কিয়ারাকে নাম পরিবর্তনের পরামর্শ দেন।


টাইগার স্রফ


টাইগার স্রফের আসল নাম জয় হেমন্ত স্রফ। তাঁকে ছোট থেকে তাঁর বাবা টাইগার হলে ডাকত। কিন্তু, বলিউডে পা রাখার আগে জয় হেমন্ত স্রফ থেকে টাইগার স্রফ নামেই সকলের কাছে পরিচিত হতে চান।


সইফ আলি খান


আমরা অনেকেই জানি না সইফ আলি খানের আসল নাম সাজিদ আলি খান। কিন্তু, অভিনয় জগতে পা রাখার আগে তিনি সাজিদ থেকে হয়ে যান সইফ। সইফ নামেই পরিচিত হন তিনি। করিনা কাপুর খানের সঙ্গে বিয়ের সময় রেজিস্ট্রি সার্টিফিকেটে সইফের আসল নাম প্রকাশ্যে আসে।


ক্যটারিনা কইফ


ক্যটারিনা কইফও বলিউডে পা রাখার আগে নিজের নাম পরিবর্তন করেন। তাঁর পুরো নাম ক্যাটরিনা তুরকোত্ত। কিন্তু, বলিউডে পা রাখার আগে প্রযোজক আয়শা স্রফ তাঁর নাম পরিবর্তন করে রাখেন ক্যটারিনা কইফ।


আয়ুষ্মান খুরানা


আয়ুষ্মানের আসল নাম নাশান্ত খুরানা। বলিউডে পা রাখার আগে নিজের নাম পরিবর্তন করে রাখেন আয়ুষ্মান খুরানা। তিনিও বাকি তারকাদের মতো বলিউডে পা রাখার আগে নাম পরিবর্তন করেন।


অজয় দেবগণ


অজয়ের আসল নাম বিশাল। অজয় দেবগণও বলিউডে পা রাখার আগে নিজের নাম পরিবর্তন করেন। ফুল অউর কাঁটে ছবিতে অভিনয়ের আগে অজয় দেবগণ নিজের নাম পরিবর্তন করেন। তিনি বিশাল থেকে হন অজয়।


ববি দেওল


অনেকেই জানেন না ববি দেওলের আসল নাম বিজয় সিং দেওল। তিনিও বলিউডে পা রাখার আগে নিজের নাম পরিবর্তন করেন। ববি দেওল নামে তিনি খ্যাতি পান বক্স অফিসে। একের পর এক হিট দিয়ে দর্শক মনে স্থান পান ববি দেওল।


অক্ষয় কুমার


অনেকেই জানেন না অক্ষয় কুমারের আসল নাম রাজীব ভাটিয়া। তিনিও বলিউডে পা রাখার আগে নিজের নাম পরিবর্তন করেন। আবার কারও কাছে তিনি খিলাড়ি কুমার। বলিউডে অক্ষয় নামেই খ্যাতি পান নায়ক। একের পর এক হিট দিয়ে দর্শক মনে স্থান পান অক্ষয়। এখনও সমান তালে কাজ করে চলেছেন অক্ষয় কুমার।


গোবিন্দা


গোবিন্দ অরুন আহুজা হল গোবিন্দার আসল নাম। বলিউডে পা রাখার আগে তিনিও বাকি তারকাদের মতো নিজের নাম পরিবর্তন করেন। ১৯৮৬ সালে বলিউডে পা রাখেন। লাভ ৮৬ ছবিতে দেখা গিয়েছিল তাঁকে।


দিলীপ কুমার


দিলীপ কুমারের আসল নাম ইউসুফ খান। প্রযোজক দেবিকা রানি তাঁর নাম পরিবর্তন করে রাখেন দিলীপ কুমার। বলিউডে দিলীপ কুমার নামেই খ্যাতি পান। অভিনয় দক্ষতা বলে খুব দ্রুত দর্শক মনে স্থান পেয়েছিলেন দিলীপ কুমার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.