জেল ম্যানিকিওর করার আগে মাথায় রাখুন এই কয়টি বিষয়, অজান্তে হতে পারে বিপদ

 


ODD বাংলা ডেস্ক: নখের সাজ নিয়ে অনেকেই থাকেন চিন্তিত। নখের যত্ন নিয়ে অনেকেই মেনে চলেন নানান পদ্ধতি। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ ম্যানিকিওর করান। বর্তমানে জেল ম্যানিকিওরের প্রতি অনেকের আগ্রহ বেড়েছে। বহুজন করাচ্ছেন এই জেল ম্যানিকিওর। তবে, জেল ম্যানিকিওর করার আগে মাথায় রাখুন বিশেষ টিপস। মেনে চলুন এই কয়টি পদ্ধতি। দেখে নিন কী কী।


ভালো করে গবেষণা করে নিন। কেমন ভাবে এই জেল ম্যানিকিওর করানো হয়। তেমনই জেল ম্যানিকিওর করতে গেলে কী কী পার্শ্ব প্রতিক্রিয়া হয় সেদিকে খেয়াল রাখুন। আগে থেকে বিস্তারিত জেনে নিন।


খরচ ও সময় সম্পর্কে জেনে নিন। জেল ম্যানিকিওর করতে কত সময় লাগবে তা জেনে নিন। কেমনই এতে কত খরচ হয় তা আগে থেকে জেনে নিন। অনেক সময় জেল ম্যানিকিওর বেশি খরচ হয়। তাই বিস্তারিত জেনে নিন।


জেল ম্যানিকিওর কতক্ষণ স্থায়ী হয় তা জেনে নিন। জেল ম্যানিকিওর দুই থেকে তিন সপ্তাহ স্থায়ী হয়। তাই কেউ যদি কোনও বিশেষ অনুষ্ঠানের কথা ভেবে করে থাকেন তাহলে আগে থেকে সেই দিন হিসেব করে জেল ম্যানিকিওর করান।


জেল ম্যানিকিওর করলে অনেক নখ দুর্বল হয়ে যেতে পারে। এতে এক ধরনের পলিশ দ্রবণ ব্যবহার করা হয়। যা থেকে নখের ক্ষতি হয়। নখে হাইড্রেশনের সমস্যা হতে পারে। তেমনই নখ পাতলা হয়ে যেতে পারে। তাই বারে বারে জেল ম্যানিকিওর করার আগে সতর্ক হন। তা না হলে দেখা দেবে সমস্যা।


জেল ম্যানিকিওর অপসারণ সময় সতর্ক থাকা প্রয়োজন। সঠিক ব্যক্তি থেকে জেল ম্যানিকিওর করান। কারণ তা সঠিক ভাবে অপসারণ না হলে নখ ভেঙে যেতে পারে। তেমনই নখের ক্ষতি হতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস।


তেমনই সব সময় নখের যত্ন নিন। নখ শক্ত করতে চাইলে বিশেষ টোটকা মেনে চলতে পারেন। গরম জলে নুন দিয়ে নিন। তাতে নখ ডুবিয়ে রাখুন। এতে নখ হবে শক্ত। তেমনই আদার রস ও ক্যাস্টর অয়েল নিয়ে বানাতে পারেন টোটকা। একটি পাত্রে পরিমাণ মতো আদার রস, ক্যাস্টর অয়েল ও লেবুর রস নিয়ে নিন। এই মিশ্রণ লাগান নখে। নির্দিষ্ট সময় পর হাত ধুয়ে নিন। মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.