টাইটানিক দেখতে যাওয়ার বিজ্ঞাপন ওশানগেটের, জানুন সময় ও খরচ

 


ODD বাংলা ডেস্ক: কয়েকদিন আগেও টক অব দ্য ওয়ার্ল্ড ছিল ‘সাবমেরিন টাইটান’। টাইটানিক দেখতে গিয়েই ৫ যাত্রীর জীবননাশ হয়েছে। এখনো এক সপ্তাহও পেরোয়নি তার ধ্বংসাবশেষ উদ্ধারের। এর মধ্যেই ফের টাইটানিক দেখতে যাওয়ার বিজ্ঞাপন চালাতে শুরু করেছে এই অ্যাডভেঞ্চার পরিচালন সংস্থা ওশানগেট! তাদের ওয়েবসাইটে এই বিজ্ঞাপন দেখে কার্যত অবাক হয়ে গেছে বিশ্ববাসী।

ওশানগেটের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞাপনে দাবি করা হয়েছে, আগামী বছর আটলান্টিক মহাসাগরের গভীরে টাইটানিক জাহাজের ধ্বংসাবশেষ দেখতে যাওয়ার বুকিং শুরু হয়েছে। থাকা, খাওয়া, সরঞ্চাম, প্রশিক্ষণসহ পুরো অভিযানটির সাত দিনের খরচ জনপ্রতি আড়াই লাখ ডলার।


১২ জুন থেকে ২০ জুন এবং ২১ জুন থেকে ২৯ জুন– এই সময়ে দু’টি টাইটানিক ভ্রমণের পরিকল্পনা করেছে ওশানগেট। এক এক সপ্তাহে সর্বোচ্চ ৬ জন যেতে পারবেন এই অভিযানে। বয়স হতে হবে অন্তত ১৭ বছর।



সংস্থার বিজ্ঞাপনে আরো বিস্তারিত লেখা হয়েছে, সেন্ট পিটার্সবার্গ থেকে যাত্রীদের তোলা হবে সাবমেরিনে। তার পরে সেটি টাইটানিকের ধ্বংসাবশেষে নিয়ে যাবে, ৪০০ নটিক্যাল মাইল দূরে। তার পরে সমুদ্রের তলদেশে প্রবেশ করবে সাবমেরিন।


সম্প্রতি ভয়াবহ দুর্ঘটনায় টাইটান সাবমেরিন ধ্বংস হয়ে যাওয়ার পরে সংস্থাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ রেখেছিল অভিযান। এমনকি সংস্থার সিইও স্টকটন রাশও অন্য চার জন যাত্রীর সঙ্গেই মারা গেছেন সাম্প্রতিক এই দুর্ঘটনায়। তবে তার মৃত্যুও থামাতে পারেনি সংস্থাকে। ফের উঠেপড়ে লেগেছে তারা।


শুধু তাই নয়, কয়েক দিন আগে যখন নিখোঁজ সাবমেরিনের অনুসন্ধান চলছিল, সারা বিশ্বে তোলপাড় পড়ে গিয়েছিল, তখনো এই সংস্থা তাদের ওয়েবসাইটে সাব পাইলট পদের জন্য একটি চাকরির বিজ্ঞাপন দিয়েছিল। সে সময়ে তীব্র প্রতিক্রিয়ার মুখে এটি সরিয়ে ফেলা হয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.