শ্রাবণ শুরুর আগেই ঘরে এই ৫ জিনিস অবশ্যই আনুন, ভোলেবাবার দয়ায় কপাল খুলে যাবে

 


ODD বাংলা ডেস্ক: হিন্দুধর্মে শিবভক্তদের কাছ শ্রাবণ মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ শ্রাবণ হল মহাদেবের প্রিয় মাস। এই মাসেই তিনি হলাহল পান করে নীলকণ্ঠ হয়েছিলেন। বাংলা পঞ্জিকা অনুসারে আগামী ১৮ জুলাই থেকে শ্রাবণ মাস শুরু হবে। তবে বৈদিক পঞ্জিকার হিসেবে ৩ জুলাই গুরুপূর্ণিমা থেকে শ্রাবণ শুরু হয়েছে।


বাস্তুশাস্ত্র অনুসারে শ্রাবণ মাস শুরু হওয়ার আগে কয়েকটি জিনিস অবশ্যই ঘরে কিনে আনা জরুরি। শ্রাবণ শুরুর আগেই এই জিনিসগুলো আপনি বাড়িতে নিয়ে এলে অত্যন্ত প্রীত হন মহাদেব, তাঁর আশীর্বাদ ঝরে পড়ে ভক্তের মাথায়। জেনে নিন শ্রাবণ শুরুর আগে বাড়িতে কোন কোন জিনিস আনবেন।


পারদ শিবলিঙ্গ


শ্রাবণ মাস শুরু হওয়ার আগেই বাড়িতে যে জিনিসটি অবশ্যই আনা জরুরি, তা হল পারদ শিবলিঙ্গ। মনে করা হয় যে বাড়িতে পারদ শিবলিঙ্গ থাকে, সেই বাড়িতে মহাদেবের আশীর্বাদ সব সময় বর্ষিত হয়। পারদ শিবলিঙ্গ থাকলে সেই সংসারের সকল দুঃখ কষ্ট দূর করেন তিনি।


ত্রিশূল


মহাদেবের প্রতীক হল ত্রিশূল। শ্রাবণ মাসে নিজের ঘরে রূপো বা তামা দিয়ে তৈরি একটি ত্রিশূল রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। প্রচলিত বিশ্বাস অনুসারে মহাদেবের ত্রিশূল ঘরে থাকলে কোনও বিপদ বা অশুভ শক্তির ছায়া আপনার সংসারে পড়তে পারবে না।


রুদ্রাক্ষ


দেবাদিদেব মহাদেবের অঙ্গভূষণ হল রুদ্রাক্ষ। এই পবিত্র শ্রাবণ মাসে রুদ্রাক্ষ ঘরে নিয়ে আসলে তার শুভ ফল লাভ করবেন আপনি। শ্রাবণ রুদ্রাক্ষের মালা গলায় পরে থাকলে মহাদেবের আশীর্বাদ আপনার সঙ্গে থাকবে। সব কাজেই সাফল্য পাবেন আপনি। যে বাড়িতে রুদ্রাক্ষ থাকে, সেই বাড়ির পরিবেশ পজিটিভ থাকে।


রুপোর ব্রেসলেট


ভোলেনাথ নিজের পায়ে সব সময় রুপোর ব্রেসলেট পরে থাকেন। তাই আপনিও যদি শ্রাবণ মাসে হাতে রুপোর বালা পরেন, তবে তার থেকে অত্যন্ত শুভ ফল পাওয়া যায় বলে মনে করা হয়। মহিলারা শ্রাবণ মাসে পায়ে রুপোর মল পরতে পারেন।


গঙ্গাজল


গঙ্গাকে নিজের মাথায় ধারণ করে রেখেছেন মহাদেব। গঙ্গা হল শিবের অতি প্রিয়। সেই কারণে গঙ্গাজল শ্রাবণ মাসে বাড়িতে নিশ্চয় রাখতে হবে। শ্রাবণ মাসের প্রথম দিন কিছুটা গঙ্গাজল ঘরের চারপাশে ছিটিয়ে দিন। এর ফলে বাড়িতে সুখ ও সমৃদ্ধি বজায় থাকবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.