তিন মাসের সন্তান কোলে ধর্মঘটে ‘হ্যারি পটার’ খ্যাত অভিনেতা



 ODD বাংলা ডেস্ক: পরিশ্রম ও কাজের ভিত্তিতে ন্যায্য পারিশ্রমিক দিতে হবে, এই দাবিতে আন্দোলন করছেন হলিউডের লেখক ও চিত্রনাট্যকারেরা। সম্প্রতি তাদের ডাকা ধর্মঘটে অংশ নিয়েছেন হলিউডের অভিনয়শিল্পীরাও। তাতে সাড়া দিয়ে তিন মাসের বাচ্চা কোলে নিয়ে ধর্মঘটে যোগ দেন ‘হ্যারি পটার’ খ্যাত অভিনেতা ড্যানিয়েল। সঙ্গে ছিলেন তার সন্তানের মা অভিনেত্রী অ্যারিন।

গত ২ মে থেকে প্রতিবাদ ও আন্দোলন করছেন লেখক ও চিত্রনাট্যকারেরা। টম ক্রুজ, রবার্ট ডাউনি জুনিয়র, কিলিয়ান মার্ফি, এমিলি ব্লান্ট, ফ্লোরেন্স পিউয়ের মতো তারকারা সম্প্রতি তাদের ধর্মঘটে জানিয়েছেন সমর্থন। অগ্রজদের এই সমর্থনে একাত্মতা জানাতেই স্বশরীরে নেমেছিলেন ড্যানিয়েল-অ্যারিন।


একরত্তি সন্তান নিয়ে আন্দোলনে নামা প্রসঙ্গে ড্যানিয়েল জানান, বাবা হওয়ার পর অপেক্ষাকৃত শান্ত একটি জায়গায় বসবাস করা শুরু করেছেন তারা। সন্তান যাতে প্রকৃতির সান্নিধ্যে বড় হয়, সে কথা ভেবেই এই সিদ্ধান্ত তাদের।


হলিউডের শিল্পীদের দাবি, বিভিন্ন ক্ষেত্রে কৃত্রিম মেধার ব্যবহারের কারণে প্রভাবিত হচ্ছে ইন্ডাস্ট্রি। তাই পারিশ্রমিক সুনিশ্চিত করা ও এআইয়ের ব্যবহার নিয়ন্ত্রিত করতে হবে।


হলিউড সিনেমায় এআইয়ের ব্যবহার নতুন নয়। সেখানে তৈরি সাই-ফাই ছবিগুলোতে এআইয়ের ব্যবহার নিত্য। এমনকি, এআইয়ের দাপট পৃথিবীতে বাড়লে কী হতে পারে- তা নিয়েও বহু ছবি তৈরি হয়েছে হলিউডে। এবার সেই অনিশ্চিয়তা নিয়েই ভুগছে গোটা হলিউড। সন্তান কোলে ছুটে আসা ড্যানিয়েল-অ্যারিন যেন তারই প্রমাণ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.