একই ঘাটে জল খাচ্ছে ২০ সিংহ, বিরল দৃশ্য ভাইরাল

 


ODD বাংলা ডেস্ক: শিরোনাম দেখেই হয়তো অবাক হচ্ছেন! সত্যিই, একই ঘাটে ২০ সিংহের জল পান করার দৃশ্য যে কারো কাছেই অবিশ্বাস্য মনে হবে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার মালামালা অভয়ারণ্যে স্যান্ড নদীর তীরে এমনই বিরল দৃশ্য দেখা গেল। দৃশ্যটি ধারণ করেছেন পর্যটক নাডাভ ওসেনড্রাইভের।

নাডাভ ওসেনড্রাইভের বলেন, এটি ছিল মালামালা অভয়ারণ্যে ভ্রমণের শেষ সকাল। দুর্লভ চিতাবাঘ খুঁজছিলাম আমরা। কিন্তু কিছুতেই সেটির দেখা পাচ্ছিলাম না।


ওই পর্যটক লেটেস্টসাইটিংস.কম ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ওসেনড্রাইভের। তিনি বলেন, আমরা যখন ক্যাম্পে ফিরে আসি সেই সময় বিরল দৃশ্য দেখা যায়। শুরুতে দেখি স্যান্ড নদীতে হাতিদের একটি পরিবার স্নান করছে। তাদের খেলতে দেখে থেমে যাই আমরা। দিনটি আমাদের শেষ দিন হওয়ায় আমরা উপভোগের চেষ্টা করছিলাম।


তিনি বলেন, এরপর হাতিদের পেছন থেকে কিছু নড়াচড়ার শব্দ আসে। দুটো কান দেখে আমরা বুঝে যাই যে এটি সিংহ। সিংহটি উঁচু থেকে নিচে নামে এবং নদীর জল খাওয়া শুরু করে। পেছনে তাকিয়ে দেখি আরও একটি সিংহ আসে। একে একে আরও সিংহ আসে।


ওসেনড্রাইভের বলেন, মূলত এটি ছিল কাম্বুলা সিংহের দল। আমরা আশা করেছিলাম তারা সারিবদ্ধ হয়ে জল পান করবে। আর শেষ পর্যন্ত সেই দৃশ্য দেখতেও পেলাম। যা সিংহের ক্ষেত্রে খুবই বিরল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.