প্রার্থীকে হতে হবে নিরামিষভোজী

 


ODD বাংলা ডেস্ক: বিশ্বজুড়ে প্রতিদিনই লাখ লাখ চাকরির বিজ্ঞাপন বের হচ্ছে। যাতে নানা ধরনের কাজ আর শর্ত থাকে। চাকরি প্রার্থীরা সেসব বিজ্ঞাপনে নজর রাখেন। তার করার মতো হলেই অর্থাৎ ধরন আর শর্ত মিলে গেলেই সেখানে ছোটেন; যদি চাকরিটা হয়ে যায়!

এভাবে বিজ্ঞাপন খুঁজতে খুঁজতেই প্রথম নজরে পড়ে এই চাকরির বিজ্ঞাপনটির দিকে। যা দেখার পর অনেক চাকরি প্রার্থীই একাধিকবার বিজ্ঞাপনটি পড়ে দেখেন। যা পড়ছেন তা সত্যি কিনা তা জানার চেষ্টা করেন।


এমনও বিজ্ঞাপন কোনো সংস্থা দেয় নাকি! অনেকেই বিশ্বাস করতে পারেননি। বিজ্ঞাপনে সাফ জানানো হয় চাকরি পাওয়ার প্রথম শর্তই হলো প্রার্থীকে নিরামিষভোজী হতে হবে। সেই সঙ্গে তার মদ্যপান বা ধূমপানের অভ্যাস থাকলে চলবে না।


চাকরি দেওয়ার সঙ্গে কারো ব্যক্তিগত পছন্দের কি সম্পর্ক তা বুঝে উঠতে পারেননি অনেকেই।


যদিও চীনের মানুষ আমিষ খেতেই পছন্দ করেন। সেই দেশে এমন নিরামিষভোজী হতে হবে বলে বিজ্ঞাপন কেন? সংস্থার প্রধানদের মতে, যিনি আমিষ খান তিনি প্রাণি হত্যা করছেন। ফলে তার মধ্যে মায়া মমতা জাতীয় মানসিকতা থাকে না।


ওই সংস্থার বিজ্ঞাপন দেশের সীমা ছাড়িয়ে হুহু করে ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। সব মিলিয়ে বৈদ্যুতিন সংস্থার এই বিজ্ঞাপন এখন গোটা বিশ্বে চর্চায় উঠে এসেছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.