২০২২ সালের অদ্ভুত সব চুরির ঘটনা

 


ODD বাংলা ডেস্ক: যেমন গত বছর আয়ারল্যান্ডে ডাকাতি হয় কোভিড শনাক্তকরণ কিটের ট্রাক। জার্মানিতে চুরি হয় ষাঁড়ের ৬০ বোতল শুক্রাণু। ক্যালিফোর্নিয়ায় চুরি যায় তরমুজ। স্পেনে চুরি হয়েছিল সাড়ে ১৭ টন জলপাই। এমনকি টুথপেস্ট, চকোলেট, খাবারের প্যাকেট ও ক্যালকুলেটরের মতো জিনিসও রক্ষা পায়নি চোরের হাত থেকে।


অদ্ভুত সব চুরি-ডাকাতি নিয়ে প্রতিবছর প্রতিবেদন প্রকাশ করে ব্লুমবার্গ। টিবিএস পাঠকদের জন্য সেখান থেকে তুলে ধরা হলো কিছু ঘটনা।


রান্নার তেলের ট্রাক

জ্যামাইকার কিংস্টনে ডাকাতি হয় রান্নার তেলভর্তি একটি ট্রাক। একজন নির্মাণ শ্রমিক এবং পুলিশ সদস্য এই ডাকাতিতে জড়িত বলে অভিযোগ ওঠে পরে।


সান্তা ক্লজের মূর্তি

যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলেইনার গ্রিন ভিলের একটি রেস্তোরাঁর ডিসপ্লে থেকে চুরি হয় সান্তা ক্লজের মূর্তি। পরে অবশ্য চোর সেই মূর্তি ফিরিয়ে দেয়। সঙ্গে গোলাপ ও ক্ষমা চেয়ে একটি চিঠিও পাঠায়।


বোটক্স ও অন্যান্য প্রসাধনী ওষুধ

অস্ট্রেলিয়ার বাসেলটন থেকে চুরি হয় ৫০ হাজারের বেশি মার্কিন ডলারের সমমূল্যের বোটক্স ও অন্যান্য প্রসাধনী ওষুধ। চোরের চেহারা সিসিটিভি ফুটেজে ধরা পড়ে। তিনি পরবর্তীসময়ে দোষী সাব্যস্ত হন।


চিকেন উইংস

যুক্তরাষ্ট্রের ইলিনয়ের হারভে স্কুলের অর্থ থেকে কেনা ১১ হাজার কেস মুরগীর পাখনা চুরি করে বিক্রি করা হয়। যার বাজারমূল্য দেড় মিলিয়ন ডলার। করোনা মহামারিকালে স্কুলের অর্থ ব্যবহার করে এক কর্মকর্তা ১১ হাজারের বেশি কেস মুরগির পাখনা অর্ডার করেন। সেগুলো পরে তিনি বিক্রি করে দেন। স্কুল কর্তৃপক্ষ কখনো খাবার হিসেবে পাখনা পরিবেশন করে না।


ক্যালকুলেটর

নিউ ইয়র্কের ব্রঙ্কসে একটি কিশোর দল ছয়টি স্কুলে অন্তত নয়বার তালা ভেঙে ঢোকে। সেখানে থাকা ৪২ হাজার ডলার সমমূল্যের ক্যালকুলেটর চুরি করে। এ ঘটনায় ১৮ বছর বয়সী একজনকে গ্রেপ্তার করা হয়।


পটেটো চিপসভর্তি ট্রাক

দক্ষিণ আফ্রিকায় ১২ লাখ ডলারের সিমবা পটেটো চিপসভর্তি একটি ট্রাক চুরি হয়ে যায়। এ ঘটনায় একজনকে আটক করা হয়।


আর২-ডি২ মূর্তি

যুক্তরাষ্ট্রের ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড থেকে ১০ হাজার ডলার মূল্যের একটি আর২-ডি২ মূর্তি চুরির চেষ্টা করা হয়। মজার বিষয় হলো, ধরা পড়ার পর লোকটি বলেন, তিনি এখানের নিরাপত্তারক্ষীর চাকরিপ্রত্যাশী।


১৩২ বোতল ওয়াইন

স্পেনের মাদ্রিদে দেড় লাখ ডলার সমমূল্যের ১৩২ বোতল ওয়াইন চুরি হয়। একটি নামকরা রেস্তোরাঁয় ২৫ হাজার বোতল মদ ছিল। সেখানের সেরা মদগুলোই চোরদের লক্ষ্যবস্তু ছিল।


কোবে ব্রায়ান্ট স্বাক্ষরিত জুতা, পোকেমন কার্ড, অন্যান্য স্মৃতিচিহ্ন

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে সাদা হুডি পরা তিন লোক একটি দোকানে ট্রাক ঢুকিয়ে দেয় এবং সাত মিনিটের মধ্যে তারা প্রায় ১০ লাখ ডলার মূল্যের পণ্য ‍ডাকাতি করে।


মরদেহের অংশ

হার্ভার্ড মেডিকেল স্কুলকে দেওয়া মৃতদেহের অংশ চুরি হয়ে যায়। ২০১৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত এসব চুরিতে জড়িত থাকার অভিযোগে সাতজনকে অভিযুক্ত করা হয়েছিল। মর্গের ব্যবস্থাপকসহ তাদের মধ্যে পাঁচজন দোষ স্বীকার করে।


হিমায়িত গরু ও শুকরের মাংসের ট্রাক

যুক্তরাষ্ট্রের মধ্য-পশ্চিমাঞ্চলীয় ছয় রাজ্যে ৪৫ বার হিমায়িত গরু ও মাংসের ট্রাক ডাকাতি করা হয়। পণ্যের আর্থিক মূল্য ছিল ৯০ লাখ ডলার। এসব ডাকাতির ঘটনায় তিনজন দোষী সাব্যস্ত হয়।


টুথপেস্ট

কানাডার অন্টারিওতে আড়াই লাখ ডলার সমমূল্যের টুথপেস্ট চুরি হয়ে যায়।


সাড়ে ১৭ টন জলপাই

স্পেনে ছয়টি খামার থেকে সাড়ে ১৭ টন জলপাই চুরির অভিযোগে ১৬ জনকে গ্রেপ্তার করা হয়।


কোভিড শনাক্তকরণ কিট

আয়রল্যান্ডের ফেনরে ট্রাকভর্তি কোভিড শনাক্তকরণ কিট ডাকাতি হয়ে যায়। পরে ট্রাকটি পাওয়া যায়। কিন্তু কিট আর ডাকাতদের আর কখনো পাওয়া যায়নি।


ফারাও রাজার মূর্তি চুরির চেষ্টা

মিশরে রাজা দ্বিতীয় রামসেসের ১০ টন ওজনের একটি মূর্তি চুরির চেষ্টায় তিনজনকে আটক করা হয়। পাশাপাশি একটি ক্রেন ও খোদাইয়ের যন্ত্র জব্দ করা হয়।


২০ লাখ কয়েন

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় একটি টাঁকশাল থেকে ২০ লাখ কয়েন ডাকাতি হয়ে যায়। এ ঘটনায় ১০ জন জড়িত ছিল বলে অনুমান করা হয়।


বিফ জার্কি

নিউ মেক্সিকোতে দুই হাজার ডলার মূল্যের বিফ জার্কির (এক ধরনের খাবার) প্যাকেট চুরি হয়।


ক্যাটবেরি ক্রিম এগ ও অন্যান্য মিষ্টান্ন

যুক্তরাজ্যে প্রায় দুই লাখ ডিম আকৃতির ক্যাটবেরির ক্রিম চকোলেট এবং আরও অন্যান্য মিষ্টান্ন পণ্য চুরি হয়। এসব পণ্যের বাজারমূল্য ৫৪ হাজার পাউন্ড। এ ঘটনায় এক লোককে আটক করা হয়।


তরমুজ

ক্যালিফোর্নিয়ায় ৫৭টি তরমুজ ‍চুরির দায়ে দুইজনকে আটক করা হয়। তরমুজগুলোও ফিরিয়ে দেওয়া হয় মালিকের কাছে।


ষাঁড়ের শুক্রাণু

জার্মানির ওলফেনের ষাঁড়ের ৬০ বোতল শুক্রাণু চুরি হয়ে যায়। কি উদ্দেশ্যে এগুলো চুরি হয় সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। পুলিশের ধারণা চোরদের এ বস্তু সংরক্ষণের বৈজ্ঞানিক ধারণা ছিল।


ফ্রিজিং গাড়ি

শিকাগোকে ফ্রিজার গাড়ি চুরির অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়। চুরিকালে ৪৭ বছর বয়সী একজনের লাশ এবং মৃত ব্যক্তির ১২ বছরের ছেলে গাড়িতে ছিল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.