নখ ও হাতের এই লক্ষণগুলিই জানান দেয় শরীরে বৃদ্ধি পাচ্ছে কোলেস্টেরলের মাত্রা



 ODD বাংলা ডেস্ক: মানবদেহে কোলেস্টেরলের মাত্রা বৃদ্ধি মানুষের স্থূলতা এবং উচ্চ রক্তচাপের ঝুঁকি বাড়ায়। জীবনধারা খারাপের সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মানসিক চাপ। আর সারাদিনের এই মানসিক চাপের কারণে মানুষ নিজের জন্য স্বাস্থ্যকর খাবার রান্না করার সময় পায় না। এই কোলেস্টেরল আপনার হৃদরোগের স্ট্রোকের ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে। একই সময়ে, যখন কোলেস্টেরল বেড়ে যায়, তখন আপনার নখে কিছু লক্ষণ দেখা দেয়, যা ভুলেও অবহেলা করা উচিত নয়। আসুন আমরা আপনাকে এখানে বলি যে কোলেস্টেরল বাড়লে আপনার নখে কী কী লক্ষণ দেখা যায়।


কোলেস্টেরল বৃদ্ধির কারণে নখ ও হাতে লক্ষণ দেখা যায়-


হাতে কাঁপুনি


শরীরের কিছু অংশে রক্ত ​​চলাচল বাধাগ্রস্ত হওয়ার কারণে হাতে শিহরণ অনুভূত হয়। উচ্চ কোলেস্টেরল এবং স্থূলতার কারণে রক্তের সঠিক প্রবাহ সম্ভব হয় না। এর ফলে হাতে কাঁপুনি হতে পারে।


হাতে ব্যথা-


শরীরে প্লাক জমে গেলে তা ধমনীগুলোকে আটকে দেয় যাকে বলা হয় এথেরোস্ক্লেরোসিস। শরীরে কোলেস্টেরল বাড়লে তা হাতে রক্তনালীগুলোকে আটকে দিতে পারে। যার কারণে হাতে ব্যথা শুরু হয়। এমন পরিস্থিতিতে আপনারও যদি হাতে ব্যথার সমস্যা থাকে, তাহলে তা অবহেলা করবেন না।


নখের রং হলুদ-


শরীরে কোলেস্টেরলের মাত্রা বেড়ে গেলে আপনার নখের রং হলুদ হয়ে যায়। এটি শরীরের দুর্বল রক্ত ​​সঞ্চালন দেখায়। এটি শরীরের অনেক অংশে ঘটে। এই কারণে, আপনার নখের রং হলুদ হতে শুরু করে, অন্যথায় নখে ফাটল শুরু হয়। শুধু তাই নয়, আপনার নখের বৃদ্ধিও বন্ধ হয়ে যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.