ভুল করেও কাঁচা পেঁয়াজ খাবেন না এই ব্যক্তিরা, সাবধান! মৃত্যু পর্যন্ত হতে পারে

 


ODD বাংলা ডেস্ক: ছোলা হোক বা আলুমাখা, কিছু সুস্বাদু খাবারে যদি কাঁচা পেঁয়াজ না পাওয়া যায়, তাহলে তাদের স্বাদ অসম্পূর্ণ মনে হয়। অনেকেই কাঁচা পেঁয়াজ এত পছন্দ করেন যে তারা দুপুরের খাবারে বা রাতের খাবারে স্যালাড আকারে খেয়ে থাকেন। অন্যদিকে গরমে হিট স্ট্রোক এড়াতে চাইলে কাঁচা পেঁয়াজ খাওয়াও উপকারী।


বিশেষজ্ঞরা জানাচ্ছেন, অ্যাজমার সমস্যা থেকে মুক্তি পেতে প্রতিদিন পাতে রাখুন কাঁচা পেঁয়াজ । কাঁচা পেঁয়াজ খেলে শরীরও যেমন ঠান্ডা থাকবে তেমনই অ্যাজমার থেকেও মুক্তি পাবেন। শ্বাসকষ্টের সমস্যায় রয়েছে এমন মানুষদের বিপদও খানিক কম নয়। দীর্ঘদিন ধরেই অ্যাজমার সমস্যায় ভুগছেন। ওষুধ খেয়েও রোগ নির্মুল করতে পারছেন না। গরম পড়তে না পড়তেই সমস্যা যেন বেড়ে দ্বিগুন হয়েছে। ঘরোয়া টোটকাতেই অ্যাজমা থেকে মুক্তি মিলতে পারে। অ্যাজমার সমস্যা থেকে মুক্তি পেতে প্রতিদিন কাঁচা পেঁয়াজ খেতে বলছেন বিশেষজ্ঞরা।


যদিও পেঁয়াজে অনেক পুষ্টিগুণ পাওয়া যায়, কিন্তু আপনি কি জানেন যে এটি স্বাস্থ্যেরও ক্ষতি করতে পারে। প্রতিবেদনে বলা হয়েছে, পেঁয়াজ সেবন আমাদের হার্ট, রক্তচাপ এবং অন্যান্য সমস্যা থেকে নিরাপদ রাখে, তবে এটি যদি অতিরিক্ত পরিমাণে খাওয়া হয় তবে ভারতে আমাদের ক্ষতির মুখে পড়তে হতে পারে। এখানে আমরা বলতে যাচ্ছি যে কোন স্বাস্থ্য সমস্যার সময় কাঁচা পেঁয়াজ খাওয়া উচিত নয়।


অ্যাসিডিটি


গ্লুকোজ এবং ফ্রুক্টোজ সহ অনেক উপাদান পেঁয়াজে পাওয়া যায় এবং অতিরিক্ত পরিমাণে খেলে চিনির পরিমাণ বেড়ে যায়। এমন অবস্থায় অ্যাসিডিটি থাকতে শুরু করে। এছাড়া কোষ্ঠকাঠিন্য থাকলেও কাঁচা পেঁয়াজ খাওয়া এড়িয়ে চলুন কারণ এতে উপস্থিত ফাইবারের পরিমাণ বেশি থাকায় শরীরে কোষ্ঠকাঠিন্যের সমস্যা আরও বেড়ে যায়।


ডায়াবেটিস


যদি কারো ডায়াবেটিস থাকে বা এর উপসর্গ অনুভব করেন তাহলে তার উচিত কাঁচা পেঁয়াজ কম খাওয়া। বিশেষজ্ঞদের মতে, এটি রক্তে শর্করাকে আরও কমাতে পারে। স্যালাডে কাঁচা পেঁয়াজ খেতে চাইলে প্রথমে বিশেষজ্ঞের পরামর্শ নিন। এছাড়াও এটি খাওয়ার পরে রক্তে শর্করার মাত্রা পরীক্ষা করুন।


হজম না হওয়া


যদি কোনো কারণে দুর্বল হজম বা পেট সংক্রান্ত সমস্যা থেকে যায়, এমন পরিস্থিতিতে পেঁয়াজ খাওয়া এড়িয়ে চলুন। কাঁচা পেঁয়াজ হজমের সমস্যা বাড়ায় বলে বিশ্বাস করা হয়।


অস্ত্রোপচার


বিশেষজ্ঞরা বলছেন, যারা সম্প্রতি অস্ত্রোপচার করেছেন তাদের কাঁচা পেঁয়াজ খাওয়া এড়িয়ে চলা উচিত। রিপোর্ট অনুযায়ী, কাঁচা পেঁয়াজ খেলে রক্ত ​​জমাট বাঁধার সমস্যা হতে পারে। এমন পরিস্থিতিতে এটি সেবন করলে ব্লাড সুগারও নিতে পারে। বিশেষজ্ঞরা বলছেন, অস্ত্রোপচারের এক সপ্তাহ আগে ও পরে পেঁয়াজ এড়িয়ে চলা উচিত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.