ভারতে বড়সড় চাকরির সুযোগ! নোকিয়া-র টেলিকম প্রযুক্তিতে প্রায় দেড় লক্ষ নিয়োগ

 


ODD বাংলা ডেস্ক: টেলিকম সেক্টর স্কিল কাউন্সিলের এক শীর্ষ আধিকারিক সোমবার জানিয়েছেন, চলতি অর্থবছরে টেলিকম প্রযুক্তিতে প্রশিক্ষিত প্রায় ১.২৬ লক্ষ যুবক নিয়োগ করা হবে। টেলিকম সেক্টর স্কিল কাউন্সিল (TSSC) আহমেদাবাদের কৌশল্যা - দ্য স্কিল ইউনিভার্সিটি ক্যাম্পাসে ফিনিশ টেলিকম গিয়ার নির্মাতা নোকিয়া-র সাথে সহযোগিতায় দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের জন্য একটি নতুন সেন্টার অফ এক্সিলেন্স স্থাপন করারও ঘোষণা করেছে।


"টিএসএসসি এই আর্থিক বছরে ১.২৬ লক্ষ যুবককে প্রশিক্ষণ দেবে এবং তাদের শিল্পের দ্বারা নিযুক্ত করা হবে”, TSSC সিইও অরবিন্দ বালি নোকিয়া-র সাথে নতুন কেন্দ্রের উদ্বোধনের অনুষ্ঠানে এই কথা জানিয়েছেন।


ITI কুবেরনগরের CoE (সেন্টার অফ এক্সিলেন্স) কমপক্ষে ৭০ শতাংশ শিক্ষার্থীকে কোর্স শেষ হওয়ার ৪-৬ সপ্তাহের মধ্যে প্লেসমেন্ট অফার দেওয়ার লক্ষ্যে 5G প্রযুক্তি দক্ষতার প্রশিক্ষণ প্রার্থীদের জন্য একটি স্কিল ল্যাব স্থাপন করছে। প্রকল্পের প্রথম বছরে প্রায় ৩০০ জন প্রার্থী এই প্রোগ্রাম দ্বারা উপকৃত হবেন।


নোকিয়া তার কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির অংশ হিসাবে CoE-এর জন্য অবকাঠামো, সরঞ্জাম এবং প্রশিক্ষণে বিনিয়োগ করেছে। কেন্দ্রটি উদ্বোধন করেছিলেন গুজরাটের শ্রম, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান মন্ত্রী বলবন্তসিংহ রাজপুত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.