প্রকাশ্যে টাইটানিকের অদেখা কিছু দৃশ্য

 


ODD বাংলা ডেস্ক: টাইটানিক। ১৯৯৭ সালে জেমস ক্যামেরুনের কালজয়ী নির্মাণ ‘টাইটানিক’ চলচ্চিত্রটি দেখেনি, এমন মানুষ খুঁজে পাওয়া খুব কঠিন। পৃথিবীর চলচ্চিত্র অঙ্গনের ইতিহাসে সর্বাধিক দেখা চলচ্চিত্র এটি।


১৯৯৭ সালের ডিসেম্বরে যখন টাইটানিক মুক্তি পায় তখন এটির নির্মাতা এবং প্রযোজনার সাথে জড়িত সকলের প্রত্যাশাকে ছাড়িয়ে যায়।



‘টাইটানিক’ শুধু তার প্রথম সপ্তাহান্তে ২০ মিলিয়ন ডলারের বেশি আয় করেছিল। চলচ্চিত্রটি এত জনপ্রিয় হয়েছিল যে এটি ইতিহাসে প্রথম চলচ্চিত্র, যা এক বিলিয়নেরও বেশি আয় করেছে। সিনেমাটির চমকপ্রদ সাফল্যে নির্মাতারা যেমন পরিশ্রম করেছেন, অভিনয়শিল্পীরাও নিজেদের সর্বোচ্চ দিয়েছেন। সম্প্রতি সিনেমাটির ‘বিহাইন্ড দ্য সিনের’ কিছু দৃশ্য প্রকাশিত হয়েছে অনলাইনে।


শুটিংয়ের সময় তোলা কিছু মূল্যবান ছবি, যা ভক্তদের মাঝে বেশ আলোড়ন ফেলেছে। মহাকাব্যিক এই চলচ্চিত্রটির শুটিংয়ে অভিনেতা-কলাকুশলীদের অক্লান্ত পরিশ্রম, না দেখা না জানা অনেক দৃশ্য, অনেক গল্প উঠে এসেছে এসব ছবির মাধ্যমে। চলুন দেখে নেওয়া যাক টাইটানিকের শুটিংয়ের অদেখা কিছু দৃশ্য।



১৯৯৭ সালের মহাকাব্যিক চলচ্চিত্রটি রচনা, পরিচালনা, সহ-প্রযোজনা এবং সহ-সম্পাদনা করেছেন জেমস ক্যামেরন।


চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন লিওনার্ডো ডিক্যাপ্রিও ও কেট উইন্সলেট। উচ্চবিত্ত সমাজের মেয়ে রোজের সাথে টাইটানিক জাহাজের যাত্রায় নিম্নবিত্ত সমাজের জ্যাকের প্রেম হয়। ১৯১২ সালে টাইটানিকের পরিণতির পটভূমিতে তাদের এই বিষাদই ফুটিয়ে তোলা হয়েছে এতে। এটির প্রেমের গল্প আর কেন্দ্রীয় চরিত্রগুলো কাল্পনিক হলেও কয়েকটি পার্শ্বচরিত্র ঐতিহাসিক সত্যের ভিত্তিতে তৈরি করা হয়েছে। গ্লোরিয়া স্টুয়ার্ট বৃদ্ধা রোজের চরিত্রে অভিনয় করেছেন।


বৃদ্ধা রোজ তার টাইটানিক জীবনের কাহিনী বর্ণনা করেছেন যার মাধ্যমে গল্প এগিয়ে যায়। সিনেমাটি এখন পর্যন্ত বিশ্বব্যাপী ২.২ বিলিয়ন আয় করে নিয়েছে। রয়েছে সর্বকালের সেরা আয়কারী চলচ্চিত্রের তালিকার শীর্ষ পাঁচের মধ্যে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.