ঠোঁটের যত্নে ব্যবহার করুন অ্যালোভেরা জেল, এই বিশেষ উপায় ব্যবহারে মিলবে উপকার



 ODD বাংলা ডেস্ক: কালচে ঠোঁট, ঠোঁট ফাটা কিংবা রুক্ষ্ম ঠোঁটের সমস্যা লেগে থাকে। ঠোঁটের সমস্যা দূর করতে সকলেই কিছু না কিছু করে থাকেন। এবার ঠোঁটের যত্নে ব্যবহার করুন অ্যালোভেরা জেল। এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার। দেখে নিন কীভাবে অ্যালোভেরা জেল ব্যবহার করা সম্ভব।


অ্যালোভেরা জেল ও নারকেল তেল দিয়ে প্যাক বানান। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার এই জেলের সঙ্গে মেশান নারকেল তেল ও জোজোবা তেল। ভালো করে মিশিয়ে নিন। এবার তাতে মেশান সিয়া বাটার। জোজোবা তেল না থাকলে মেশাতে পারেন আমন্ড অয়েল। ভালো করে মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। এবার তা ঠোঁটে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ঠোঁটের কালচে ভাব দূর হবে। তেমনই ঠোঁট হবে নরম।


ঠোঁট নরম করতে লাগাতে পারেন অ্যালোভেরা জেল ও নারকেল তেল দিয়ে তৈরি এই প্যাক। অ্যালোভেরা জেল ঠোঁটের আর্দ্রতা বজায় রাখবে। ঠোঁটে রুক্ষ্ম ভাব লাগলে এটি ব্যবহার করতে পারেন। এটি লিপবামের মতো কাজ করে।


ঠোঁটের সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে এই প্যাক লাগাতে পারেন। অনেকের ঠোঁটে নানা রকম সংক্রমণ হল। এই সমস্যা থেকে মুক্তি পেতে এই প্যাক লাগাতে পারেন। এই প্যাক ঠোঁট ফাটা ও ঠোঁটে রক্তপাতের সমস্যা দূর করে।


ঠোঁটকে তরুণ দেখাতে ব্যবহার করতে পারেন এই প্যাক। অ্যালোভেরাতে আছে অ্যান্টি অক্সিডেন্ট। যা বলিরেখার হাত থেকে ঠোঁটকে রক্ষা করে। ব্যবহার করতে পারেন অ্যালোভেরা ও নারকেল তেলের লিপবাম। এটি বেশ উপকারী।


তেমনই ঠোঁট ভালো রাখতে চাইলে নিয়মিত ঠোঁট পরিষ্কার করতে হবে। ঠোঁটে মরা চামড়া জমে থাকলে তার কারণে ঠোঁট ফেটে যায়। তাই নিয়মিত ঠোঁট পরিষ্কার করুন। তেমনই লিপস্টিক ব্যবহারে আগে মেনে চলুন কয়টি জিনিস। প্রথমে ঠোঁট ভালো করে স্ক্রাবিং করে নিন। ঠোঁটে স্ক্রাবিং করার পর ময়েশ্চরাইজার লাগান। বাজারে একাধিক কোম্পানির লিপবাম রয়েছে। এর মধ্যে একটি লাগিয়ে নিন। ঠোঁটে স্ক্রাবিং করার পর ময়েশ্চরাইজার লাগালে ঠোঁট ফাটার সমস্যা দূর হবে। একটি টিস্যু পেপার দিয়ে আলতো করে ঠোঁট মুছে নিন। এর পর লিপস্টিক লাগান। আর ঠোঁটের মেকআপ করতে আগে ফাউন্ডেশন দিন। তারপর লিপলাইনার লাগান। শেষে ঠোঁটে লাগাবেন লিপস্টিক।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.