বর্ষায় ত্বকের যত্নে ব্যবহার করুন ময়দার তৈরি ফেসপ্যাক, দ্রুত দূর হবে একাধিক সমস্যা

 


ODD বাংলা ডেস্ক: ময়দা, দুধ, গোলাপ জল ও মধু দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি পাত্রে ময়দা নিন। তাতে দিন পরিমাণ মতো দুধ, গোলাপ জল ও মধু। ভালো করে দিয়ে মিশিয়ে নিন। প্রয়োজনে সামান্য জলও দিতে পারেন। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।


ময়দা ও দুধের সর দিয়ে প্যাক বানান। পাত্রে ময়দা নিন। তাতে মেশান দুধের সর। পরিমাণ মতো জল দিন। তবে, জল যতটা পারবেন কম ব্যবহার করবেন। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।


ময়দা ও টমেটো দিয়ে প্যাক বানাতে পারেন। এতে ট্যান দূর হবে। টমেটো কেটে জেল বের করে নিন। এবার পাত্রে ময়দা নিয়ে তাতে মেশান টমেটো দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।


জল, গোলাপের পাপড়ি, ময়দা, গোলাপ জল, মধু, দুধ দিয়ে প্যাক বানান। পাত্রে ময়দা নিন। তাতে দিন গোলাপ জল, মধু, দুধ। ভালো করে মিশিয়ে নিন। এবার দিন গোলাপের পাপড়ি। পরিমাণ মতো জল দিয়ে মিশিয়ে প্যাক বানান। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।


ময়দা ও জল দিয়ে প্যাক বানাতে পারেন। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। পাত্রে ময়দা নিয়ে তাতে জল দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।


ময়দা ও গোলাপ জল দিয়ে প্যাক বানাতে পারেন। রুক্ষ্ম ত্বকের সমস্যা দূর হবে। পাত্রে ময়দা নিয়ে তাতে গোলাপ জল দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।


ময়দা ও চন্দন বাটা গিয়ে প্যাক বানান। প্রথমে চন্দন বেটে নিন। এবার পাত্রে ময়দা নিয়ে তাতে চন্দন বাটা দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। সামান্য জল দিতে পারেন। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।


ময়দা ও দই দিয়ে প্যাক বানান। পাত্রে ময়দা নিয়ে তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।


ময়দা ও লেবুর রস দিয়ে প্যাক বানাতে পারেন। এতে ত্বকে আসবে জেল্লা। পাত্রে ময়দা নিয়ে তাতে পাতিলেবুর রস মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।


ময়দা ও শসার রস দিয়ে প্যাক বানাতে পারেন। শসা কেটে ব্লেন্ড করে নিন। এবার রস আলাদা করুন। পাত্রে ময়দা নিয়ে তাতে শসার রস দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.