স্নানের জলে ব্যবহার করতে পারেন এই কয়টি উপাদানের মধ্যে একটি, ত্বকে আসব জেল্লা, দূর হবে সংক্রমণ



 ODD বাংলা ডেস্ক: উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। ত্বকে যে কোনও সংক্রমণ দূরে থাক তা চান সকলেই। কিন্তু, বাস্তবে নরম, দাগ মুক্ত ও উজ্জ্বল ত্বক পাওয়া বেশ কঠিন। সে কারণে কেউ নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। কেউ ঘরোয়া প্যাক লাগান। তো কেউ নিত্য নতুন পণ্য ব্যবহার করে থাকেন। এবার এই সব না করে স্নানের জলকে হাতিয়ার করুন। স্নানের জলে ব্যবহার করতে পারেন এই কয়টি উপাদানের মধ্যে একটি, ত্বকে আসব জেল্লা, দূর হবে সংক্রমণ। দেখে নিন কোন উপায় মিলবে উপকার।


হলুদ মেশাতে পারেন জলে। হলুদের টুকরো বেটে নিন। তা স্নানের জলে মেশান। ১ বালতি জলে ১ চামচ হলুদ বাটা মেশান। এবার সেই জলে স্নান করুন। প্রতিদিন এমন জলে স্নান করলে ত্বকে সংক্রমণ দূর হবে। তেমনই ত্বকে আসবে জেল্লা।


চন্দন তেল ব্যবহার করতে পারেন। বাজারে বিভিন্ন কোম্পানির চন্দন তেল রয়েছে। বাজার নানান কোম্পানির চন্দন তেল আছে। স্নানের জলে কয়েক ফোঁটা চন্দন তেল মিশিয়ে নিন। এবার সেই জলে স্নান করে নিন। এতে মিলবে উপকার।


নিমপাতা দিয়ে স্নান করতে পারেন। স্নানের জলে কয়েকটা নিমপাতা দিয়ে দিন। অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান আছে এতে। এটি ত্বকের জন্য বেশ উপকারী। সেই জলে স্নান করুন। মিলবে উপকার। এই সময় ত্বকে নানান সংক্রমণ দেখা যায় সকলের। এই সমস্যা থেকে দ্রুত মিলবে উপকার।


পুদিনা পাতাতে রয়েছে নানান উপকারী উপাদান। এই পাতা দিতে ত্বকের যত্ন নিতে পারেন। অনেকে পুদিনা পাতার তৈরি প্যাক ব্যবহার করে থাকেন। এবার এই পুদিনা পাতা মেশান স্নানের জল। এই জলে স্নান করলে মিলবে উপকার। প্রতিদিন স্নানের জলে এক মুঠো করে পুদিনা পাতা ফেলে দিন। মিলবে উপকার।


ত্বক নরম করতে গোলাপের পাপড়ি ব্যবহার করতে পারেন। গোলাপের পাপড়ি দিন স্নানের জলে। সেই জলে স্নান করলে মিলবে উপকার। সপ্তাহে অন্তত ৩ থেকে ৪ দিন গোলাপ জলে স্নান করুন। ত্বক হবে নরম। ত্বকে আসবে জেল্লা। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। মেনে চলুন ঘরোয়া টোটকা। এবার থেকে প্রতিদিন স্নানের জলে ব্যবহার করতে পারেন এই কয়টি উপাদানের মধ্যে একটি। এই উপায় ত্বকে আসব জেল্লা। দূর হবে যে কোনও সংক্রমণ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.