ঘন আর মসৃণ চুল পেতে আপনার শ্যাম্পুর সঙ্গে এই দুটি জিনিস মেশান, ফারাক বুঝবেন ১০০ দিনে

 


ODD বাংলা ডেস্ক: চুলের সমস্যায় আমরা অনেকেই জর্জরিত। হয় চুল পড়ে যায় নয়তো চুল খসখসে হয়ে যায়। চুলের এই সমস্যার সমাধান কিন্তু বড় কোনও বিষয় নয়। যে টিপসটা দেব সেটাতে চুলের উপকার তো পাবেনই পাশাপাশি মনে হবে পার্লার থেকে হেয়ার স্পা করে এসেছেন। তবে এই পদ্ধতি সপ্তাহে দুবার করতেই হবে। চাইলে যখনই শ্যাম্পু করবেন তখনই করতে পারবেন। তাহলে আরও উপরকার পাবেন।


হেয়ার টিপস-


আপনি আপনার প্রিয় শ্যাম্পু ব্যবহার করতেই পারেন। প্রয়োজনে শ্যাম্পু চেঞ্জও করতে পারে। একটি তিরিশ মিলিলিটারএর খালি শিশি নিন। কাঁচের শিশি হলে সবথেকে ভাল হয়। চাইলে একটি স্টিলের ছোট্ট বাটিও নিতে পারেন। প্রথমে সেখানে আপনার পছন্দের শ্যাম্পু নিন। যতটা শ্যাম্পু আপনার চুলের জন্য প্রযোজন ঠিক ততটাই শ্যাম্পু নিন তারপর সেখানে যতটা শ্যাম্পু নেবেন ততটাই অ্যারোভেলা জেল নিন। যদি বাড়িতে অ্যালোভেরা গাছ থাকে তাহলে সেখান থেকে অ্যালোভেরার পাতা ছিঁড়ে ভিতরের অংশ বার করে নিন। সেটা আদালা একটি বাড়িতে ফেঁটিয়ে নিন। তারপর শ্যাম্পুর সঙ্গে মিশিয়ে নিন। এবার সেই মিশ্রনে জল দেবেন না। দেবেন গোপাল জল। বাটিতে একটু বেশি করেই গোলাপ জল মিশিয়ে দিন। তারপর সেটা ভাল করে মিশিয়ে কিছুক্ষণ রেখেদিন। মিনিট ৫-১০ রাখলে ভাল হয়।


তারপর সেই মিশ্রন নিয়ে শ্যাম্পু করুন। মিশ্রনে কোনও জল দেবেন না। শ্যাম্পু করে ভাল করে চুল ধুয়ে ফেলুন। যদি না চান তাহলে কন্ডিশানার নাও লাগাতে পারেন। তবে ভাল করে চুল ধুয়ে শিকিয়ে নেবেন।


এভাবে টানা ১০০ দিন শ্যাম্পু করে যান। মনে রাখবেন ভুলেও পুরনো শ্যাম্পুর মিশ্রন চুলে ব্যবহার করবেন না। যেদিন শ্যাম্পু করবেন আগে থেকে মিশ্রণ তৈরি করে নেবেন। কারণ শ্যাম্পুর সঙ্গে গোলাপজল আর অ্যালোভেরার মিশ্রণ বেশিক্ষণ থাকলে তাতে বিক্রিয়া হয়- চুলের ক্ষতি হতে পারে।


শ্যাম্পু চুল পরিষ্কার করে। অ্য়ালোভেলা স্কালপ পরিষ্কার করে আর খুসকি দূর করতে সাহায্য করে। পাশাপাশি চুল মসৃণ করে। চুলের পুষ্টিও যোগায়। আর গোলাপজল চুল মসৃণ করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.