রান্নাঘরে ভুলেও উল্টে রাখবেন না এই বাসনগুলো, জীবনে বিপর্যয় নিয়ে আসবে রাহু

 


ODD বাংলা ডেস্ক: বাস্তুশাস্ত্র গোটা বাড়িতেই কোথায় কী রাখতে হবে এবং কী ভাবে রাখতে হবে, সেই সম্পর্কে আমাদের উপদেশ দেয়। আজ আমরা আলোচনা করব রান্নাঘরের বাস্তু সম্পর্কে। কারণ রান্নাঘর আমাদের বাড়ির অতি গুরুত্বপূর্ণ একটি স্থান। রান্নাঘরের সঙ্গে বাড়ির সদস্যদের স্বাস্থ্যের বিষয়টি জড়িয়ে। তাই রান্নাঘরের বাস্তু সঠিক না হলে আমরা অসুস্থ হয়ে পড়তে পারি। এছাড়া রান্নাঘরের ভুল বাস্তু মা অন্নপূর্ণাকেও রুষ্ট করে তোলেন বলে মনে করা হয়।


বাস্তুশাস্ত্র অনুসারে রান্নাঘরের বিভিন্ন বাসন, বিশেষ করে কড়াই ও চাটু রাহুর সঙ্গে সম্পর্কযুক্ত। দেখে কড়াই, চাটু ও ফ্রাইপ্যান ঠিক কী ভাবে রাখলে রাহুর কুনজর আপনার সংসারে পড়বে না।


চাটু, কড়াই উল্টে রাখা


* রান্নাঘরের কাজ মিটে যাওয়ার পর বাসন গুছিয়ে রাখার সময় কড়াই ও ফ্রাইপ্যান আমরা অনেকেই উল্টো করে রাখি। আজ থেকেই এই অভ্যোস ত্যাগ করুন। কারণ বাস্তু অনুসারে রান্নাঘরে কড়াই ও ফ্রাইপ্যান উল্টে রাখলে সেখানে রাহুর অশুভ নজর পড়তে পারে।


* কড়াই ও ফ্রাইপ্যান দেওয়ালের হুক থেকে ঝুলিয়ে রাখতে পারেন, কিন্তু কখনোই উল্টে রাখবেন না।


* রান্নার পর কড়াই ও ফ্রাইপ্যান অবশ্যই পরিষ্কার করে রাখুন। না ধুয়ে একবার ব্যবহার করা ফ্রাইপ্যান ও কড়াই আবার ব্যবহার করবেন না।


কড়াই ও ফ্রাইপ্যান রান্নাঘরের কোনদিকে রাখবেন?


* রান্না করার পর কড়াই ও ফ্রাইপ্যান ধুয়ে আবার সঠিক স্থানে রেখে দিন। রান্নার পর আগুন নিভিয়ে দিয়ে আভেনের উপরেই এটি দীর্ঘক্ষণ ফেলে রাখবেন না, সঙ্গে সঙ্গেই নামিয়ে নিন।


* আভেনের উপর কড়াই বা ফ্রাইপ্যান বসালে আগে সেখানে কয়েক দানা নুন ছড়িয়ে দিন।


* কড়াই বা ফ্রাইপ্যানে লেগে থাকা তেল বা এঁটোর দাগ ঘসে তুলতে ছুরি-কাঁচির মতো কোনও ধারালো বস্তু ব্যবহার করবেন না।


* চাটু ব্যবহার না করলে তাকে রান্নাঘরের এমন স্থানে রাখবেন যাতে কেউ দেখতে না পায়। যেখানে রান্না করেন, তার ডান দিকে চাটু ও কড়াই রাখা উচিত।


* চাটু ঠান্ডা হয়ে গেলে তাতে নুন ও লেবু ঘষে নেওয়া উচিত। এর ফলে চাটু উজ্জ্বল হবে। বাস্তু মতে এই উজ্জ্বল চাটু আপনার ভাগ্যকেও চমকে দেবে।


* রান্নার পর গ্যাসের ওপর চাটু বা কড়া ছেড়ে দেবেন না। অথবা সিঙ্কেও চাটু বা কড়া ফেলে রাখবেন না। বাস্তু মতে গৃহস্বামীর স্বাস্থ্যের ওপর এর কুপ্রভাব পড়ে।


জল


* গরম তাওয়া বা কড়াইয়ে কখনোই জলের ছিটে দেবেন না। কারণ গরম তাওয়া বা কড়াইয়ে জলের ছিটে দিলে যে স্টিম তৈরি হয়, তা ঘরে নেগেটিভ এনার্জি সৃষ্টি করে। এর ফলে জীবনে নানা ধরনের সমস্যা দেখা দিতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.