ঠাকুরঘরে ভুলেও রাখবেন না দেশলাই বাক্স, জীবনে ঝড় তুলবে নেগেটিভ এনার্জি

 


ODD বাংলা ডেস্ক: বাস্তুশাস্ত্র হল এমন একটি শাস্ত্র যা জীবনের সব সমস্যা থেকে কী ভাবে মুক্তি লাভ করা যায়, তার উপায়ের সন্ধান দেয়। কারণ আমাদের চারপাশে পজিটিভ ও নেগেটিভ, উভয় এনার্জি রয়েছে। পজিটিভ এনার্জি আমাদের ভালো করে, অন্যদিকে নেগেটিভ এনার্জির প্রভাবে আমাদের ক্ষতি হয়। আমরা নিজেদের চারপাশে কোন জিনিস কোথায় এবং কী ভাবে রাখছি, তার উপর পজিটিভ বা নেগেটিভ, কোন এনার্জি প্রবাহিত হবে তা নির্ভর করে। তাই বাস্তু অনুসারে সঠিক জিনিস সঠিক ভাবে সঠিক দিকে রাখা জরুরি। আজ আমরা আলোচনা করব ঠাকুর ঘরের বাস্তুরীতি কেমন হওয়া উচিত, সেই বিষয়ে।


ঠাকুর ঘরের পরিবেশ বিশুদ্ধ ও পরিচ্ছন্ন হওয়া জরুরি। এই ঘরে আমরা ঈশ্বরের উপাসনা করি। তাই ঠাকুরঘরে ঢুকে মন শান্ত না হলে সঠিক ভাবে ঈশ্বরের দিকে মন দেওয়া যায় না। হিন্দু ধর্মে আগুনের বিশেষ মাহাত্ম্য রয়েছে। তাই পুজোর জন্য ধূপ, প্রদীপ ইত্যাদি জ্বালানো জরুরি। আর সেই কারণে ঠাকুর ঘরে আমরা সাধারণত একটি দেশলাই বাক্স রেখে থাকি। কিন্তু এই কাজ করতে নিষেধ করছেন বাস্তু বিশেষজ্ঞরা।


ঠাকুর ঘরে ভুলেও দেশলাই বাক্স রাখবেন না


বাস্তুশাস্ত্র অনুসারে ঠাকুরঘরে কখনোই দেশলাই বাক্স রাখা ঠিক নয়। বাস্তু বিধি অনুসারে পুজোর ঘরে দেশলাই বাক্স রাখলে তার থেকে গুরুতর নেগেটিভ এনার্জি সৃষ্টি হতে পারে। যে স্থানে বসে আমরা পুজো করি, গোটা বাড়ির মধ্যে সেই স্থানটিই সবচেয়ে পবিত্র। তাই সেখানে আগুন উত্‍পন্নকারী কোনও বস্তু রাখা মোটেও ঠিক নয়। তাই ঠাকুরের সামনে ধূপ, প্রদীপ জ্বালাতে পুজোর সময় দেশলাই সঙ্গে নিয়ে এসে বসুন। হয়ে গেলে আবার সেই দেশলাই বাক্সটি নিয়ে চলে যান। ঠাকুর ঘরেই দেশলাই বাক্সটি রেখে দেবেন না।


ঠাকুর ঘরে দেশলাই বাক্স রাখার ক্ষতি


বাস্তু বিশেষজ্ঞদের মতে ঠাকুর ঘরে দেশলাই বাক্স রাখলে তা নেগেটিভ এনার্জিকে আকর্ষণ করবে। ঠাকুর ঘরে এমন কোনও কিছু রাখা উচিত নয়, যা নেগেটিভ এনার্জিকে টেনে আনতে পারে। পুজোর সময় ধূপকাঠি বা প্রদীপ জ্বালিয়ে আমরা সবাই দেশলাই কাঠির পোড়া টুকরো ছুঁড়ে ফেলে দেই। এই পোড়া কাঠি নেগেটিভ এনার্জি সৃষ্টি করে। এই কারণেই আপনি পুজো করলেও তার পুরোপুরি ফল পান না।


কোথায় রাখবেন দেশলাই বাক্স


দেশলাই বাক্স সব সময় পাল্লা বন্ধ করা যায় এমন কোনও তাক বা ড্রয়ারের ভেতর লাগান। এর ফলে দেশলাই বাক্স থেকে উত্‍পন্ন হওয়া নেগেটিভ এনার্জি গোটা বাড়িতে ছড়িয়ে পড়তে পারবে না।


ঠাকুর ঘরের আরও বাস্তু টিপস


দেশলাই বাক্স যেখানে সেখানে না রাখা ছাড়াও ঠাকুর ঘরের আরও যে বিষয়গুলি মাথায় রাখতে হবে, তা হল -


* পুরনো বাসি ফুল ভুলেও ঠাকুর ঘরে রাখবেন না। এর ফলে জীবনে উন্নতির পথে নানা বাধা দেখা দেবে।


* এছাড়া ঠাকুরের ভাঙা মূর্তি রেখে দেবেন না। অবিলম্বে এই মূর্তি সরিয়ে ফেলার ব্যবস্থা করুন। মনে রাখবেন, ঠাকুরঘরে ভাঙা মূর্তি থাকলে তা সাংসারিক অশান্তির কারণ হতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.