ভাইরাল হওয়া নীল চোখের যুবক আরশাদের নয়া যাত্রা, লন্ডনের বুকে ডানা মেলল চায়ওয়ালা

 


ODD বাংলা ডেস্ক: ২০১৬ সালে আরশাদ খান নামে একজন নীল চোখের পাকিস্তানি চা বিক্রেতার জন্য পাগল হয়েছিল সারা বিশ্ব। মুগ্ধ হয়েছিল তার মোহনীয় চেহারা এবং তীক্ষ্ণ দৃষ্টিতে। ফটোগ্রাফার জিয়া আলীর দৃষ্টি আকর্ষণ করেছিল সেই আরশাদের নীল চোখ। খুব সন্তর্পণে ইসলামাবাদের রবিবারের বাজারে চা বিক্রি করার সময় তাকে ক্লিক করেছিলেন জিয়া। ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয় এবং দ্রুত ভাইরাল হয়ে যায়, যার ফলে খানের ভাইরাল ডাকনাম "চায়ওয়ালা" বা চা বিক্রেতা হয়।


আরশাদ খান, নীল চোখের ওই পাকিস্তানি চা বিক্রেতা ২০১৬ সালে ভাইরাল হয়েছিলেন। আর ফের একবার তিনি আবার শিরোনাম তৈরি করলেন। কারণ তিনি এখন লন্ডনে একটি ক্যাফের মালিক। তিনি পূর্ব লন্ডনের ইলফোর্ড লেনে ক্যাফে চায়ওয়ালা খোলেন। এলাকাটি, প্রধানত ভারতীয়, পাকিস্তানি এবং বাংলাদেশি মানুষদের এলাকা। আরশাদ খানের প্রথম আন্তর্জাতিক উদ্যোগের জন্য উপযুক্ত এলাকা বলে মনে হয়েছিল।


ক্যাফে চায়ওয়ালা ব্র্যান্ডটি ইসলামাবাদ এবং লাহোর এবং মুরির অন্যান্য স্থানেও রয়েছে। লন্ডন ক্যাফে দক্ষিণ এশীয় সংস্কৃতিকে উন্নীত করার জন্য ডিজাইন করা হয়েছে, যা ঐতিহ্যবাহী উপাদান যেমন ট্রাক আর্ট, হাতে সজ্জিত ভেসপাস এবং স্বদেশী পেইন্টিংগুলিকে অন্তর্ভুক্ত করে। আরশাদ খান ব্যক্তিগতভাবে তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তার উদ্যোগের জার্নি শেয়ার করেছেন, ক্যাফে সম্পর্কে আপডেট শেয়ার করছেন এবং তার ভক্তদের জন্য চা তৈরির জন্য লন্ডনে যাওয়ার পরিকল্পনা করছেন।


আরশাদের এই ক্যাফে চা সহ ১৫ থেকে ২০ রকমের খাবার পরিবেশন করে। এটি একটি আধুনিক শৈলীর চা স্টল যা আরশাদ খানের পাকিস্তানি শিকড়কে শ্রদ্ধা জানায়। তিনি বলেন: "আমার ভ্রমণের পরিকল্পনায় সবসময় আমার ভক্তরা রয়েছেন। আমি তাদের জন্য চা বানাতে চাই। আমি লন্ডনে যাওয়ার জন্য হাজার হাজার অনুরোধ পেয়েছি। আমাদের প্রথম আন্তর্জাতিক চায়ের দোকান এখন ইলফোর্ড লেনে খোলা হয়েছে। তারপর থেকে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। দুররানি ভাইদের সাথে, আমরা ইলফোর্ড লেন দিয়ে শুরু করার সিদ্ধান্ত নিয়েছি কারণ এখানে প্রচুর সংখ্যক পাকিস্তানি এবং ভারতীয়দের বাড়ি রয়েছে যারা চা পছন্দ করে। আমি ব্যক্তিগতভাবে শীঘ্রই লন্ডনে থাকব।"


আরশাদ খানের আকস্মিক খ্যাতি তাকে অনেক মডেলিং এবং অভিনয়ের প্রস্তাব এনে দেয়, যা তার জীবন রাতারাতি বদলে দেয়। যাইহোক, লাইমসাইটে থাকলেও, নিজের পায়ের মাটি হারিয়ে ফেলেননি তিনি। বরং তিনি তার ভাষার দক্ষতার উন্নতি এবং তার নতুন খ্যাতির ব্যবসার দিকটি বোঝার জন্য লাইমলাইট থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্ত নেন।


চ্যালেঞ্জ সত্ত্বেও, আরশাদ খান চাওয়ালা হিসেবেই তার পরিচয় গ্রহণ করেন, এটিকে তার যাত্রার প্রতীক হিসেবে দেখে। তিনি তার খ্যাতিকে উদ্যোক্তা হওয়ার ধাপ হিসেবে ব্যবহার করেন এবং 'ক্যাফে চাইওয়ালা রুফটপ' নামে একটি ক্যাফে চালু করেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.