দারচিনি-মৌরির জল খেয়ে কমবে ওজন, কিন্তু কীভাবে?



 ODD বাংলা ডেস্ক: ওজন কম থাকলে মানুষের শরীরে যেমন নানারকম রোগের সৃষ্টি হয় ঠিক তেমনি প্রচুর পরিমাণে ওজনও কিন্তু নানান সমস্যার সৃষ্টি করে। তবে অতিরিক্ত ওজন হয়ে গেলে তা কমানো কিন্তু খুব কঠিন হয়ে পড়ে।

যার জন্য আমাদের প্রচুর পরিমাণে ডায়েট করতে হয় রোজ জিমে যেতে হয় নিত্যদিন ব্যায়াম করতে হয়। ক্যালরিযুক্ত খাবার খাওয়া যায় না ফ্যাট জাতীয় জিনিস এড়িয়ে চলতে হয় মোটা হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে শরীর ক্লান্ত হতে থাকে। যদি আপনি ওজন নিয়ন্ত্রণে রাখতে চান তাহলে মেনে চলুন এই টিপসগুলি।

কী কী খেলে রোগা হয়

আমাদের বাড়িতে এমন কিছু কিছু জিনিস রয়েছে যা দিয়ে খুব সহজেই ওজন কমানো যায়। যেমন- মৌরি (fennel), দারচিনি (cinnamon) । এই দুটি কিন্তু আমাদের রান্নার কাজে লাগে। তবে এদুটি জিনিস কিন্তু মশলা ছাড়াও রোগা হওয়ার জন্য বিশেষভাবে সহায়ক। জানেন কিভাবে মৌরি বা দারচিনি খেলে চেহারা কমে।

মৌরি খেলে কি চেহারা কমে

মৌরি বা দারচিনি মূলত রান্নার কাজে মশলা হিসেবে ব্যবহার করা হয়। বিয়ে বাড়ির শেষ পাতেও অনেক সময় দেওয়া হয় এটি অর্থাৎ এটি মাউথ ফ্রেশনার হিসেবে কাজ করে। মুখে ফ্রেশ রাখতে মৌরির জুড়ি মেলা ভার। তবে মৌরি খেলে হজম শক্তি বাড়বে। মৌরি খেলে ওজন সহজে বাড়ে না। ওজন নিয়ন্ত্রণে থাকে। প্রতিদিন রাতে আপনি যদি এক গ্লাস জলে এক চামচ মৌরি ভিজিয়ে রাখেন এবং খালি পেটে তা খান তাহলে খুব তাড়াতাড়ি আপনার ওজন কমবে। সারাদিন বেশি খিদেও পাবে না।

গরমে তেতে-পুড়ে স্কুল, তাপপ্রবাহ থেকে শিশুদের বাঁচাবেন কীভাবে?গরমে তেতে-পুড়ে স্কুল, তাপপ্রবাহ থেকে শিশুদের বাঁচাবেন কীভাবে?

দারচিনি

দারচিনি এমন একটি মশলা, এটি ভালো-মন্দ খাবার তৈরিতে কিন্তু কাজে লাগে। তবে জানেন দারচিনির সঙ্গে এক গ্লাস জলে যদি ভিজিয়ে খাওয়া যায় তা শরীরের জন্য খুব ভালো। আপনার শরীরের ক্যালরি কমাতে দারচিনির জুরি মেলা ভার। মেলা ভার। তাই নিত্যদিন ওজন কমানোর জন্য খালি পেটে দারচিনি খেতে পারেন।

কী জানাচ্ছেন গবেষকরা

গবেষকদের মতে, যে সকল ব্যক্তির পেটে প্রচুর পরিমাণে চর্বি আছে অর্থাৎ যাদের প্রচুর পরিমাণে ভুড়ি হয়ে যায়, তারা কিন্তু নিত্যদিন দারচিনি খেতে পারেন। এটি খুব সহজেই আপনার পেটের বা কোমরের চর্বি কমাবে। তবে অবশ্যই এই দারচিনির জল খালি পেটে সকালে নিয়মিত খেতে হবে। যদি আপনার জল খাওয়ার পর আপনার শরীরে নানা রকম অসুবিধার সৃষ্টি হয়, তাহলে কিন্তু এই জল খাওয়া ছেড়ে দেবেন। তবে ডাক্তারের পরামর্শ নিয়েই মৌরি বা দারচিনির জল খাবেন।


কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.