পরিবারের ৯ জনের জন্মদিন একই দিনে, নাম উঠলো গিনেস বুকে

 


ODD বাংলা ডেস্ক: জন্মদিন এলে প্রতিটি মানুষের মনেই একটা খুশি খুশি ভাব থাকে। কেউ কেউ পার্টি কিংবা কেক কাটার অনুষ্ঠান নিয়ে সারাদিন ব্যস্ত থাকেন। বন্ধুবান্ধব, সঙ্গী, আত্মীয়-পরিজনদের সঙ্গে মিলে দিনটি উদযাপন করতে সবাই ভালোবাসেন। যদি বাড়ির আরও একজনের জন্মদিন হয় একই দিনে, তাহলে তো সোনায় সোহাগা। কিন্তু ভাবুন যদি একই পরিবারের ৯ জন সদস্যের জন্মদিন হয় একই দিনে! উদযাপন তো হবেই, সে তো অন্য ব্যাপার, কিন্তু শুনেই প্রথম যে প্রশ্নটা মাথায় আসে তা হল, এমনটাও আবার হয় নাকি?

কিন্তু এমনটা তো সত্যিই হয়েছে। পাকিস্তানের লারকানা প্রদেশে একটি পরিবারের ৯ জন সদস্যের জন্মদিন একই দিনে, ১ আগস্ট। আর সেই বিরল ঘটনার জন্যই গিনেস বুকে নাম তুলেছেন তারা।


এই পরিবারের সবচেয়ে বড় যিনি, তার নাম আমির আলি। তার স্ত্রীর নাম খুদেজা। দুজনেরই জন্ম ১ আগস্ট। শুধু তাই নয়, একই দিনে বিয়ে সেরেছিলেন তারা। ১৯৯১ সালের ১ আগস্ট চারহাত এক হয় আমির-খুদেজার। ঠিক ১ বছর পর, ১ অগস্ট জন্ম নেয় তাদের বড় মেয়ে সিন্ধু। এরপর একে একে জন্ম হয় সসুই এবং স্বপ্না নামে দুই যমজ বোনের, আম্মর এবং আহমার নামে দুই যমজ ভাইয়ের। আমের এবং আকবর নামে আরও দুই সদস্য আসে পরিবারে, ওই একই দিনে।


আমির জানিয়েছেন, তাদের সব সন্তানরাই একেবারে স্বাভাবিকভাবেই ১ আগস্ট জন্ম নিয়েছে। কোনো সন্তানের জন্মই সিজারের মাধ্যমে এগিয়ে কিংবা পিছিয়ে আনা হয়নি। এই ঘটনাকে স্রষ্টার আশীর্বাদ বলেই মনে করছেন তিনি।


গিনেস বুকের তরফে জানানো হয়েছে, একই দিনে একই পরিবারের সর্বোচ্চ সংখ্যক সদস্য জন্মানোর রেকর্ড এটি। এর আগে এই রেকর্ড ছিল মাঙ্গির ৭টি শিশুর। ৭ ভাই-বোনই একই দিনে পৃথিবীতে এসেছিল। তার আগে এই রেকর্ড ছিল মার্কিন যুক্তরাষ্ট্রের কামিন্স পরিবারের। ওই পরিবারের ৫ জন সদস্যের জন্ম হয়েছিল ১৯৫২ থেকে ১৯৬৬ সালের মধ্যে, ২০ ফেব্রুয়ারি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.