মনের মানুষের কাছে আকর্ষণীয় হওয়ার ৫ উপায়

 


ODD বাংলা ডেস্ক: সবাই চায় তার ভালোবাসার সম্পর্কটা ভালোবাসাপূর্ণ হোক। অনেকের ক্ষেত্রেই এমনটা মেলা দুষ্কর। সুন্দর মনের জীবনসঙ্গী বা সঙ্গিনী খুঁজে পাওয়া কঠিন। একজন ভালো সঙ্গী পেতে চাইলে নিজেদেরও কিছু বিষয়ের অনুশীলন থাকা জরুরি।


এমন একটা মানুষৈর কাছে আকর্ষণীয় হয়ে উঠতে আত্ম-সচেতনতা, ইচ্ছাশক্তি ও ধৈর্য্য প্রয়োজন। এখানে এ বিষয়ে বিশেষজ্ঞরা দিচ্ছেন পাঁচটি পরামর্শ। 

১. আত্মবিশ্বাসী এবং  আত্ম-সচেতন হওয়া

সুন্দরমনের জীবনসঙ্গী চাওয়ার আগে নিজেকে পরিবর্তন করতে হবে। আত্মপ্রেম, আত্মবিশ্বাস এবং ইতিবাচক মানসিকতা গড়ে তুলুন।


এমন কাজ করতে হবে যা আপনাকে আনন্দ ও পরিপূর্ণতা এনে দেয়। আবেগ নিয়ন্ত্রণ করে মানসিক সমস্যার সমাধান আনুন। আপনি যখন আত্মসচেতন এবং আত্মতৃপ্ত থাকেন, তখন স্বাভাবিকভাবেই অন্যরা আপনার প্রতি আকৃষ্ট হবে। 

২.নিজের চাহিদা স্পষ্ট থাকা 

আপনার মূল্যবোধ, বিশ্বাস এবং আপনি সঙ্গীর কাছ থেকে কী চান তা  স্পষ্ট থাকাটাই ভালো।


আপনার যা প্রাপ্য তার চেয়ে কম বা বেশি প্রত্যাশা করবেন না। আপনার প্রত্যাশাগুলো নিয়ে খোলামেলাভাবে আলোচনা করুন।  যেসব বিষয় সুন্দর সম্পর্ক নষ্টের কারণ হয় তা জানিয়ে দিন। কারণ ব্যক্তিত্ববানরা তাদের প্রতি আকৃষ্ট হয় যারা এসবের মূল্য জানে এবং যারা স্পষ্টবাদী ও আত্মবিশ্বাসী।

৩. ভালো কাজে যুক্ত থাকা

আপনার ইচ্ছা এবং মূল্যবোধের সাথে সামঞ্জস্যপূর্ণ ভালো কাজের সাথে যুক্ত থাকুন।


যেমন বিভিন্ন সৃষ্টিশীল ক্লাবে যোগদান, স্বেচ্ছাসেবক হয়ে কাজ করা অথবা আপনার আগ্রহের কোনো ভালো কাজে  মনোনিবেশ। এসব কাজ  শুধু আপনার জীবনকে সমৃদ্ধ করে না বরং অন্যের কাছে আপনার সম্মান বৃদ্ধি করে। ফলে যে কেউ আপনার প্রতি আকৃষ্ট হবে।

৪. যোগাযোগে দক্ষতা

যেকোনো সম্পর্কের ক্ষেত্রে সততা এবং  যোগাযোগে পারদর্শী হওয়াটা গুরুত্বপূর্ণ। নিজেকে প্রকাশ করা এবং মনোযোগ সহকারে অন্যদের কথা শোনা যোগাযোগ দক্ষতার ওপর নির্ভর করে। নির্ভরযোগ্য এবং আন্তরিক হতে হবে। 


৫. ধৈর্য্য ধারণের গুণ  

একজন সুন্দরমনের মানুষকে আকৃষ্ট করতে সময় এবং ধৈর্য্য লাগে। একাকীত্ব বা হতাশার কারণে সম্পর্ক গড়তে তাড়াহুড়ো না করে সঙ্গীকে জানার জন্য সময় ব্যয় প্রয়োজন। তারা অন্যদের সাথে কীভাবে আচরণ করে তা পর্যবেক্ষণ করুন। তাদের মানসিক সুস্থতার মূল্যায়ন করতে শিখুন। অস্থির মস্তিষ্কের মানুষকে কেউ পছন্দ করে না। ধৈর্য্যশীল ব্যক্তি সবার কাছে প্রশংসনীয় এবং সবাইকে সহজে আকৃষ্ট করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.