ভারতে 5G নেটওয়ার্ক দ্রুত বাড়ছে, এই প্রযুক্তি মাত্র ১০ মাসে ৩ লক্ষ জায়গায় পৌঁছেছে

 


ODD বাংলা ডেস্ক: টেলিকম সংস্থাগুলি তাদের ফাইভ জি নেটওয়ার্ক আনতে কোনও কসরত ছাড়ছে না। ভারতে ফাইভ জি কানেক্টিভিটির কাজ ক্রমাগত চলছে৷ ভারত গত ৯ বছরে মোবাইল প্রযুক্তিতে খুব ভাল পারফর্ম করেছে৷ ভারত নিজেই ফাইভ জি মোবাইল প্রযুক্তি চালু করেছে এবং এর সঙ্গে ভারত সিক্স জি চালু করার প্রস্তুতি নিচ্ছে। মোদি সরকারের টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ফাইভ জি ঘনত্বের সর্বশেষ পরিসংখ্যান প্রকাশ করেছেন। তাঁর মতে, ফাইভ জি চালু হওয়ার পর থেকে ভারতে তিন লক্ষ সাইট ফাইভ জি কানেকশন ব্যবহারের সুবিধা পাচ্ছে।


ফাইভ জি কানেকশন: ভারত


মাত্র ১০ মাসের মধ্যে এত দ্রুত ফাইভ জি মোবাইল পরিষেবা এত বড় স্তরে চালু হয়েছে, যা নিজের মধ্যেই প্রশংসনীয়। টেলিকম সংস্থাগুলির এই পদক্ষেপে, ভারত বিশ্বের উচ্চ প্রযুক্তির দেশগুলির সঙ্গে যোগ দিয়েছে। অশ্বিনী বৈষ্ণবের মতে, ফাইভ জি চালু হওয়ার ৫ মাসের মধ্যে ১ লক্ষ সাইট এবং ৪ মাসে ২ লক্ষ সাইটে পৌঁছেছে


বিশ্বের দ্বিতীয় ফাইভ জি ইকোসিস্টেম


কয়েকদিন আগে, অশ্বিনী বৈষ্ণব বলেছিলেন যে ভারত বিশ্বের দ্বিতীয় ফাইভ জি ইকোসিস্টেম হয়ে উঠবে। আজ তার সোশ্যাল মিডিয়া পোস্টও এই বিষয়ে একটি স্ট্যাম্প দিয়েছে।


সরকারি সংস্থা বিএসএনএলও প্রস্তুতি নিচ্ছে


Jio এবং Airtel-এর মতো, শীঘ্রই সরকারি সংস্থা BSNLও তাদের ফাইভ জি কানেকশন নিয়ে কাজ করতে চলেছে। সম্প্রতি BSNL তার ব্যবহারকারীদের ফোর জি পরিষেবার সুবিধা দিয়েছে। ২০২৩ সালের সেপ্টেম্বরের মধ্যে, BSNL-এর ফোর জি পরিষেবা সারা দেশে শুরু হতে পারে। এর সঙ্গে, সরকার টেলিকম সংস্থা বিএসএনএলকে ফাইভ জি পরিষেবা শুরু করার জন্য আগামী বছরের প্রথম ৩ মাসের সময় দিয়েছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.