ডিটক্স ওয়াটার: দ্রুত ওজন কমায়

 


ODD বাংলা ডেস্ক: দ্রুত ওজন কমাতে সাহায্য করতে পারে ডিটক্স ওয়াটার পদ্ধতি। ডিটক্স করা অর্থাৎ শরীরে জমে থাকা অভ্যন্তরীণ ময়লা বের করে দেওয়া। এছাড়াও, এটি শিরা এবং টিস্যুতে জমে থাকা একগুঁয়ে চর্বির কণাকে শরীরের বাইরে বের করতে সাহায্য করে। এর আরো অনেক সুবিধাও রয়েছে, দেখে নেয়া যাক।

ডিটক্স ওয়াটার কীভাবে তৈরি করবেন


ওজন কমানোর জন্য আপনি বিভিন্ন উপায়ে ডিটক্স ওয়াটার ব্যবহার করতে পারেন। প্রথমে আপনাকে এই সব জিনিসগুলো নিতে হবে। জল, লেবু, ক্র্যানবেরি, আদা, হলুদ, পুদিনা, আপেল ভিনেগার। এবার জলের মধ্যে লেবুর রস এবং ক্র্যানবেরি জুস যোগ করতে হবে। এরপর আদা পিষে এই জলে মিশিয়ে নিন। আধা চা চামচ হলুদ গুঁড়া এবং আপেল সিডার ভিনেগার মিশিয়ে নিন। উপরে লবণ এবং পুদিনা পাতা পেস্ট করে মেশান। তারপর প্রতিদিন সকালে খালি পেটে এই ডিটক্স ওয়াটার পান করুন।


ওজন কমাতে ডিটক্স ওয়াটার পানের উপকারিতা


আপনার শরীরে জমে থাকা চর্বি ১৫ দিনের মধ্যে গলে যেতে শুরু করবে। ওজন কমানোর জন্য আপনি যেকোনো সময় এই ডিটক্স ওয়াটার পান করতে পারেন। এটি দ্রুত ক্যালরি পোড়াতেও সাহায্য করে।


টিস্যুতে ট্রান্স ফ্যাট জমতে বাধা দেয়


এই ডিটক্স জল পান করলে আপনার টিস্যুতে চর্বি জমে না। আসলে, এই জল একটি ক্লিনজারের মতো কাজ করে এবং আপনার শরীরে জমে থাকা ট্রান্স ফ্যাট থেকে মুক্তি দিতে সাহায্য করে।


লিভার এবং কিডনির জন্য উপকারী


এই পানীয়ের বিশেষ গুণ হল এটি লিভার এবং কিডনিতে জমে থাকা চর্বি কমাতে সাহায্য করে। এছাড়াও, এটি লিভার এবং কিডনির কার্যকারিতা উন্নত করে এবং পুরো শরীর থেকে টক্সিনগুলিকে ডিটক্সিফাই করতে সাহায্য করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.