বাস্তু মেনে বেছে নিন নিজের বাড়ির পারফেক্ট নাম, রইল বাড়ির জন্য শুভ নামের তালিকা

 


ODD বাংলা ডেস্ক:  নিজের একটা বাড়ি তৈরির স্বপ্ন থাকে আমাদের সবার মনেই। নিজের বাড়ি - এই কথাটাই সব সময় একটা আলাদা মাহাত্ম্য বহন করে। বাস্তুশাস্ত্রে বাড়ি কেমন হওয়া উচিত, কেমন জমির উপর বাড়ি বানানো শুভ এবং বাড়ির কোথায় কী রাখা উচিত - সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করা আছে। আজ আমরা আপনাদের জানাবো, বাড়িতে সুখ ও সমৃদ্ধির জন্য বাড়ির নাম কেমন দেওয়া ভালো।


আমরা অনেকেই নিজেদের বাড়ির একটা নাম দিয়ে থাকি। দরজার বাইরে নেমপ্লেটে বাড়ির নাম ঝোলানো থাকে। কিন্তু বাস্তুশাস্ত্র বলছে যে বাড়ির জন্য মোটেও যে কোনও নাম রাখা ঠিক নয়। আপনার বাড়ির জন্য কোন নাম শুভ এবং কোন নাম অশুভ তা জেনে নিন এখানে। বাস্তু অনুসারে বাড়ির নাম শুভ সংকেতবাহী হলে তা সেই বাড়ির বাসিন্দাদের জীবনে সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে। জেনে নিন বাড়ির নাম ঠিক কেমন হওয়া উচিত।


বাস্তু বিশেষজ্ঞরা বলছেন যে বাড়ির নাম অবশ্যই এমন হওয়া উচিত, যার একটা পজিটিভ অর্থ রয়েছে। কারণ এর ফলে পজিটিভ এনার্জি আপনার বাড়ির প্রতি আকৃষ্ট হবে। এই পজিটিভ এনার্জি আপনার ও আপনার পরিবারের সদস্যদের জীবনে শুভ পরিবর্তন আনবে।


বাড়ির নাম রাখার টিপস


* বাড়ির নাম এমন রাখুন যা বেশ অপ্রচলিত। আপনার পাড়ায় বা চেনাজানার মধ্যে যে নাম আগেই কেউ রেখেছেন, সেই নাম নিজের বাড়ির জন্য বাছবেন না।


* বাস্তুশাস্ত্রে বলা হয়েছে নেমপ্লেট সব সময় পাথর বা কাঠের হওয়া উচিত। এর ফলে আপনার বাড়িতে পজিটিভ এনার্জি প্রবাহিত হবে।


* বাড়ির গেটে বা বাড়ির দরজায় নেমপ্লেট ঝোলাবেন না। নেমপ্লেট লাগান বাড়িতে ভেতরে ঢোকার মুখের দেওয়ালে।


* বাস্তুশাস্ত্র বলছে যে একটা ছোট বাল্ব বা টিউবলাইট নেমপ্লেটের উপরে ফিট করে দিন। নেমপ্লেটে আলো লাগানোর ব্যবস্থা করলে তা পজিটিভ এনার্জিতে উজ্জ্বল হয়ে উঠবে। এই এনার্জি আপনার বাড়িতে ঢুকে আপনার জীবনে সুখ ও সাফল্য বাড়াবে।


* বাস্তু অনুসারে বাড়ির নামকে আরও কার্যকরী করে তুলতে নেমপ্লেটে নামের উপরে একটি স্বস্তিক বা ওম চিহ্ন লাগান।


এই তালিকা থেকে আপনার বাড়ির জন্য নাম বেছে নিতে পারে।


* শ্রীনিবাস: সম্পদ থাকে যেখানে, মা লক্ষ্মীর আবাস


* শান্তি নিকেতন: যেখানে শান্তি বিরাজ করে


* প্রেম কুঞ্জ: যে বাড়ি ভালোবাসায় পূর্ণ


* আশিয়ানা: আশ্রয়


* কৃষ্ণরাজা: যে প্রেম ও শান্তি আকর্ষণ করে


* শিব শক্তি: মহাদেব ও পার্বতীর বাস যেখানে


* রামায়ণ: হিন্দু মহাকাব্য, ধর্মীয় গ্রন্থ


* আশীর্বাদ: ঈশ্বরের কৃপা


* আনন্দ নিলায়ম: সুখ ও শান্তির আবাস


* আনদী: কোনোও কিছুর সূচনা


* প্রার্থনা: ঈশ্বরের উপাসনা

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.