আইফেল টাওয়ারেই সারারাত কাটালেন দুই মার্কিন পর্যটক!

 


ODD বাংলা ডেস্ক: দুই মার্কিন পর্যটককে প্যারিসের আইফেল টাওয়ারের ভেতরে ঘুমন্ত অবস্থায় পাওয়া গেছে। প্রসিকিউটররা জানিয়েছেন, মাতাল অবস্থায় তারা আইফেল টাওয়ারের ভেতরে আটকা পড়েন এবং সারারাত সেখানেই ঘুমিয়ে ছিলেন, খবর বিবিসির।


সোমবার সকালের শুরুতেই ওই দুই পর্যটককে খুঁজে পান নিরাপত্তা প্রহরীরা। তারা রবিবার ১০টা ৪০ মিনিটের দিকে আইফেল টাওয়ার পরিদর্শনে আসেন এবং নিরাপত্তা ব্যবস্থা ফাঁকি দিয়ে টাওয়ারে উঠে পড়েন বলে জানায় পুলিশ।


আইফেল টাওয়ারের দ্বিতীয় ও তৃতীয় তলার মাঝামাঝি একটা জায়গা যেটি জনসাধারণের জন্য উন্মুক্ত নয়, সেখানে তাদেরকে পাওয়া যায়।


প্যারিসের প্রসিকিউটররা সংবাদ সংস্থা এএফপিকে বলেন, "সম্ভবত অতিমাত্রায় মাতাল হওয়ায় এই দুজন এখানে আটকা পড়েছিলেন।"


এএফপি আরও জানায়, অগ্নিনির্বাপক কর্মীদের একটি বিশেষ ইউনিটকে ডেকে দুই পর্যটককে উদ্ধার করা হয়।


দুই মাতালের এহেন কান্ডের ফলে সোমবার আইফেল টাওয়ার দর্শনার্থীদের জন্য খুলে দিতেও দেরি হয়।


তবে আইফেল টাওয়ারের অপারেটর সেতে জানান, ওই দুজন কারো জন্য কোনো হুমকি সৃষ্টি করেননি। তবে দুজনকেই জিজ্ঞাসাবাদ করেছে প্যারিস পুলিশ এবং তাদের বিরুদ্ধে একটি অভিযোগও দায়ের করা হবে।


এর আগে শনিবার আইফেল টাওয়ারে বোমা হামলার আশঙ্কার কারণে একই দিনে দুইবার এই বিখ্যাত স্থাপনাটি ও পুরো চত্বর খালি করতে হয়েছিল।


একটি গেমিং সাইটে এবং জনসাধারণ ও পুলিশের মধ্যে যোগাযোগ স্থাপনের জন্য থাকা একটি অনলাইন প্ল্যাটফর্মে মিথ্যা বোমা হামলার হুমকির কথা ছড়িয়ে পড়ার পর তদন্তে নেমেছে ফরাসী পুলিশ।


১৮৮৭ সালের জানুয়ারিতে আইফেল টাওয়ারের নির্মাণ কাজ শুরু হয়েছিল এবং ১৮৮৯ সালের ৩১ মার্চ দর্শনার্থীদের জন্য এই স্থাপনা খুলে দেওয়া হয়। আইফেল টাওয়ারের উচ্চতা ৯৮৫ ফুট। প্রতিবছর প্রায় ৫.৮ মিলিয়ন দর্শণার্থী এ স্থাপনাটি দেখতে আসেন।

 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.