নারী রাখলেন দাড়ি, গড়লেন বিশ্বরেকর্ডও

 


ODD বাংলা ডেস্ক: দাড়ি রেখে এরিন হানিকাট নামে এক মার্কিন নারী বিশ্বরেকর্ড গড়েছেন। গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড এর তথ্য অনুযায়ী, তার দাড়ি ১১.৮ ইঞ্চি লম্বা, এর পেছনে মূল কারণ পলিসিস্টিক ওভারিয়ান সিন্ড্রোম।

বিশ্বে নারীদের দাড়ি ওঠার বিষয়টি খুবই বিরল। তারপরও বিশ্বজুড়ে এমন খবর প্রায় শোনা যায়। লজ্জা ও প্রথাবিরোধী বলে বিষয়টি গোপনও রাখেন অনেকে। এরিনও প্রথমে রাখতেন। সেজন্য প্রতিদিনই তাকে তিনবার দাড়ি কামাতে হতো।


এরপর ৩৮ বছর বয়সী এরিনের মাথায় আসে নতুন ভাবনা। নিজেদের দুর্বলতা নয়, বরং এই দাড়ি দিয়ে করতে চান নতুন কিছু। সেই ভাবনা থেকেই তিনি এখন ‘বিশ্বসেরা’।


ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, পলিসিস্টিক ওভারিয়ান সিন্ড্রোমের কারণে হরমোনাল ভারসাম্য নষ্ট হয়। ফলে বেশ কিছু জটিলতা তৈরি হয়। এর মধ্যে একটি হলো দ্রুত চুল গজানো। সেজন্যই দিনে তিনবার দাড়ি কামাতে হতো তাকে।


এরিন জানান, ১৩ বছর বয়স থেকে তার দাড়ি ওঠে। কখনো ওয়াক্স করতেন এবং হেয়ার রিমুভাল পণ্য ব্যবহার করতেন। কিশোরী বয়স থেকেই তিনি এই কাজ করে গেছেন। কিন্তু একটা সময় ক্লান্ত হয়ে পড়েন।


এরপরই সিদ্ধান্ত নেন রেকর্ড গড়ার। এরিনের আগে এই বিশ্বরেকর্ডটি ছিল হুইলার নামে এক নারীর। গিনেজ ওয়েবসাইটের দেওয়া তথ্য অনুযায়ী, তার দাড়ি ছিল ১০.০৪ ইঞ্চি লম্বা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.