ডুরান্ড কাপের প্রথম ম্যাচে খেলতে কতটা তৈরি মোহনবাগান, কি বলছেন কোচ, জেনে নিন

 


ODD বাংলা ডেস্ক: ঘরোয়া লিগে গ্রুপ শীর্ষে রয়েছে মোহনবাগান সুপার জায়ান্টের যুব দল। দরজায় কড়া নাড়ছে এএফসি কাপের মতো আন্তর্জাতিক টুর্নামেন্ট। এবার জুয়ান ফেরান্দোর দলের কাছে যার গুরুত্ব অপরিসীম। তার মধ্যেই ঐতিহ্যের ডুরান্ড কাপ খেলতে নামছে সবুজ মেরুন। মোহনবাগান মাঠে সিনিয়র দলের অনুশীলন শুরু হয়েছে কয়েকদিন আগে। আর যুবভারতীতে যুব দল দীর্ঘ প্রস্তুতি শেষ করে লিগের পাঁচটি ম্যাচ খেলে ফেলেছে। উল্লেখ্য, চলতি বছর ডুরান্ড কাপের প্রথম ম্যাচ খেলবে মোহনবাগান। প্রতিযোগিতার প্রথমেই বাংলাদেশ সেনাবাহিনীর মুখোমুখি হবে সবুজ-মেরুন। কিছুদিন আগে থেকে জোরকদমে প্রস্তুতি চালাচ্ছে বাস্তব রায়ের ছেলেরা। কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশনে খেলার পাশাপাশি ডুরান্ড কাপেও খেলবে মোহনবাগান। তবে এই প্রতিযোগিতায় সিনিয়র দলের প্রত্যেকেই খেলবেন না। সিনিয়র দলের কয়েকজনকে দেখা যেতে পারে, এমনটাই জানিয়েছে মোহনবাগান।


এই অবস্থায় যুব দল ও সিনিয়র দলের বাছাই ফুটবলারদের নিয়ে দুতিনদিন ধরে ডুরান্ড কাপের প্রস্তুতি হয়ছে ক্লোজ ডোর অনুশীলনে। যুব দলের ফুটবলাররা পুরোপুরি তৈরি থাকলেও সিনিয়র দলের কতজন ম্যাচ খেলার জন্য শারীরিক ভাবে তৈরি সেটা দেখছে কোচেস টিম। সবদিক বিবেচনা করেই বৃহস্পতিবার বাংলাদেশ সেনা একাদশের বিরুদ্ধে গ্রুপ লিগের প্রথম ম্যাচের দল নামাতে চায় টিম ম্যানেজমেন্ট। ডুরান্ড কাপের প্রথমচ ম্যাচে মোহনবাগান সুপার জায়েন্টের কোচের দায়িত্বে থাকবেন বাস্তব রায়। বুধবার ডুরান্ড নিয়ে তাঁর ভাবনার কথা মিডিয়াকে জানালেন বাস্তব রায়।


তিনি বলেন মোহনবাগান যে গ্রুপে রয়েছে, সেটা প্রায় গ্রুপ অফ ডেথ। ডুরান্ড কাপের সবচেয়ে কঠিন বিভাগ। কিন্তু সবুজ মেরুন জার্সি যে প্রতিযোগিতায় খেলতে নামে সেখানেই সব ম্যাচ জেতা ও চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টা করে। এবারও সেটা মাথায় রেখেই মাঠে নামবে টিম। সিনিয়র ফুটবলারদের মধ্যে যাঁরা বেশিদিন অনুশীলন করেছে, তাঁদের অনেকেই তৈরি। যুব দল তো লিগ খেলেছে। সব মিলিয়ে টিম নামানো হবে। লিগের মতো ডুরান্ড কাপও যে কোনও ফুটবলারের কাছে নিজেকে মেলে ধরার সেরা মঞ্চ। সেটা সবাই জানে।


তিনি আরও বলেন বাংলাদেশ সেনা দল বেশ শক্তিশালী। ইন্ডিপেন্ডেন্স কাপ জিতে এসেছে। বেশ কিছু ভাল ফুটবলার আছেন ওঁদের দলে। তবে মোহনবাগানের যুব দলও লিগের ম্যাচে অপরাজিত। ফলে ম্যাচ হাড্ডাহাড্ডি হবে। এদিকে, ডুরান্ড কাপের প্রস্তুতির জন্য মনবীর সিং-হুগো বুমোস'দের সঙ্গে অনুশীলন করেছেন কিয়ান নাসিরি-হামতে'রা। তবে ডুরান্ড কাপের শেষের দিকে সিনিয়র দলের একাধিক ফুটবলারকে দলে সুযোগ দেওয়া হতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.