তিলকে তাল করতে ওস্তাদ! এই পাঁচ রাশির প্রতিক্রিয়া থেকে থাকুন সাবধান



 ODD বাংলা ডেস্ক: আমাদের প্রত্যেকেই ঘটনা ও পরিস্থিতি অনুযায়ী নিজের নিজের প্রতিক্রিয়া জাহির করে থাকি। কেউ কেউ বিপরীত পরিস্থিতেতও শান্ত থেকে গম্ভীর প্রতিক্রিয়া জানান। আবার এমনও অনেকে আছেন যাঁরা ছোট্ট একটি বিষয়কেও নিজের প্রতিক্রিয়ার মাধ্যমে পর্বত প্রমাণ করে দিতে পারেন। জ্যোতষ শাস্ত্র এমন ব্যক্তিদের সন্ধান দিতে পারে, যাঁদের মধ্যে তিলকে তাল করার প্রবণতা রয়েছে। জ্যোতিষ শাস্ত্রে এমন পাঁচ রাশির উল্লেখ রয়েছে যাঁরা তুচ্ছ বিষয়েও অতিরিক্ত প্রতিক্রিয়া দিয়ে ফেলেন। কোন কোন রাশি এই তালিকায় জেনে নিন।

​মেষ রাশি 

যুদ্ধ, পরাক্রম, সাহসের কারক গ্রহ মঙ্গলের দ্বারা চালিত এই রাশি। এই রাশির জাতকরা অত্যন্ত উৎসাহী ও প্যাশনেট। যে কারণে এঁরা অনেক সময়ে কোনও বিষয়ের প্রতি তৎক্ষণাৎ ও গভীর প্রতিক্রিয়া জানিয়ে ফেলেন। নিজের অনুভূতি ব্যক্ত করতে মোটেও ভয় পান না এঁরা। তবে এঁদের ইমপালসিভ স্বভাবের কারণে সাধারণ বিষয়েও অত্যন্ত কঠিন প্রতিক্রিয়া জানিয়ে ফেলেন। এঁদের দৃঢ় প্রত্যয়ী স্বভাবের কারণে এঁদের মধ্যে কড়া প্রতিক্রিয়া জানানোর প্রবণতা লক্ষ্য করা যায়।


​মিথুন রাশি 

এই রাশির জাতকদের মধ্যে দুধরনের স্বভাব লক্ষ্য করা যায়। আবার এঁরা অত্যন্ত কৌতূহলী হন। এঁরা অসাধারণ যোগাযোগকারী ও বুদ্ধিজীবী। তবে সমস্ত বিষয়ে এঁরা অতিরিক্ত চিন্তাভাবনা করে নানান দিক থেকে তার বিশ্লেষণ করে থাকেন। এটি করতে গিয়ে এঁরা অনেক কিছুই বাড়িয়ে বলে ফেলেন। এঁদের মস্তিষ্ক দ্রুতগতিতে কাজ করে। যার ফলে এঁরা চূড়ান্ত পর্যায়ে চিন্তাভাবনা করে ফেলেন। কোনও পরিস্থিতি কত খারাপ হতে পারে, সেটিও ভাবনা চিন্তা করে নেন এই রাশির জাতকরা। যার ফলে ছোট বিষয়কেও বড় করে তোলেন। নিজের এমন স্বভাবের কারণে এঁরা অনেক সময় অহেতুক অবসাদগ্রস্ত হয়ে পড়েন।


​সিংহ রাশি 

অগ্নি তত্বের এই রাশিটি সকলের নজর কাড়তে ব্যস্ত থাকেন। সকলের প্রশংসা পাওয়ার জন্য মুখিয়ে থাকেন এঁরা। নিজের নাটকীয় স্বভাবের কারণে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠেন এই রাশির জাতকরা। কিন্তু এই স্বভাবই এঁদের অনেক সময়ে তিলকে তাল করে দেয়। আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে থাকার জন্য এঁরা সামান্য বিষয়েও রং লাগিয়ে সকলের সামনে পেশ করেন। নিজের সৃজনশীল শক্তির জোরে অনেক সময় এমন পরিস্থিতি তৈরি করে ফেলেন, যার জন্য তাঁদের মেলোড্রামা করতে হয় এবং এতে তাঁরা বিন্দুমাত্র অস্বচ্ছন্দ বোধ করেন না।


বৃশ্চিক রাশি 

এই রাশির জাতকরা এক দিকে যেমন আবেগপ্রবণ, অন্য দিকে তেমনই রহস্যময় চরিত্রের অধিকারী। এই রাশির জাতকদের প্যাশন ও অনুগত্য প্রশংসনীয়। কিন্তু এঁদের দৃঢ় আবেগ অনেক সময়ে অতিরিক্ত প্রতিক্রিয়া জানিয়ে ফেলে। কোনও সম্পর্কে জড়ালে, তাতে নিজের সর্বস্ব দিয়ে দেন এই রাশির জাতকরা। কিন্তু ভালোবাসায় প্রতারিত হলে এঁরা নিজের আবেগ লুকিয়ে রাখতে পারেন না ও বাস্তবিকতাকে উপেক্ষা করে চূড়ান্ত পর্যায়ে প্রতিক্রিয়া জানান।


​মীন রাশি 

এই রাশির জাতকরা অত্যন্ত সংবেদনশীল ও সহানূভূতিশীল ব্যক্তিত্বের অধিকারী। অন্যের আবেগে নিজের গা ভাসিয়ে দিতে পারেন এই রাশির জাতকরা। সংবেদনশীলতা এই রাশির জাতকদের স্বভাবের একটি সুন্দর দিক। কিন্তু অনেক সময়ে নিজের এই স্বভাবের কারণেই এঁরা তিল কে তাল করে দেন। এঁরা কোনও পরিস্থিতিতে এত বেশি আবেগপ্রবণ ভাবে সংযুক্ত হয়ে পড়েন যে, তাতে প্রয়োজনাতিরিক্ত প্রতিক্রিয়া জানিয়ে ফেলেন। এই রাশির প্রাণবন্ত কল্পনা অনেক সময় এমন এক পরিস্থিতি ও জগৎ তৈরি করে ফেলে, বাস্তবে যার কোনও অস্তিত্বই থাকে না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.