সেলুলয়েডে সীমা-শচীনের প্রেম, বিতর্ক আর হুমকি উপেক্ষা করেই আনা হতে পারে পাকিস্তানি স্বামীকে



ODD বাংলা ডেস্ক: প্রেমের কোনও সীমা বা পরিসীমা নেই। তা আবারও প্রমাণ করল পাকিস্তানের সীমা হায়দার ও তাঁর প্রেমিক শচীন মিনা। মাথায় বিতর্কের কাঁটা আর হুমকির মুকুট নিয়ে প্রেমিক যুগল এবার পা রাখলেন বলিউডে। সীমা-শচীনের প্রেম-কথা নিয়েই সিনেমা তৈরির পরিকল্পনা চলছে। নয়ডারই এক পরিচালক সিনেমার জন্য যেমন তাদের প্রেমের গল্পকে বেছে নিয়েছেন, তেমনই অভিনেতা-অভিনেত্রী হিসেবে দুজকেই কাস্ট করার পরিকল্পনা রয়েছে। ছবির নাম 'করাচি টু নয়ডা' । সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে তাদের অডিশান দিতে দেখা গেছে। সূত্রের খবর এই ছবির শ্যুটিংএর জন্য সুদূর পাকিস্তান থেকে সীমান্ত পেরিয়ে সীমার স্বামীকেও ভারতে নিয়ে আসার পরিকল্পনা রয়েছে। কিন্তু তাতেই বেজায় চটেছেন এই দেশের একাধিক রাজনৈতিক নেতারা। কেউ প্রযোজক কেউ আবার সীমা-শচীনকেই হুমকি দিচ্ছেন।


নয়ডার প্রযোজক অমিত জানি সীমা-শচীনের প্রেমের জীবন নিয়ে ছবি তৈরির পরিকল্পনা করেছেন। তিনি জানিয়েছেন, সীমা আর শচীনের প্রেমেই তাঁর গল্পে প্রাধান্য পাবে। চিত্রনাট্যে সীমান্তের দুইপারের দুই প্রেমিক - প্রেমিকা সম্পর্ক তুলে ধরার ইচ্ছে রয়েছে। সিমেনাতে দেখাতে হতে পারে পাবজি খেলতে খেতলে তাদের প্রেমে পড়ার কথায়। সত্যিকারের জীবনেও পাবজি খেলার মাধ্যমেই প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন সীমা আর শচীন। সেই দৃশ্যও তুলে ধরা হবে। তবে প্রযোজক শুধুমাত্র সীমা আর শচীনকে নিয়েই তুষ্ট নন, তিনি পাকিস্তান থেকে সীমার স্বামী গোলাম হায়দারকেও ছবির জন্য নিয়ে আসতে পারেন। সেই কারণে গোলাম হায়দারের সঙ্গেও যোগাযোগের চেষ্টা করছে তার দল। বর্তমানে গোলাম রয়েছেন সৌদি আরবে। তবে একান্তই গোলামকে যদি ভারতে আনা না যায় তাহলে অমিত জানি তার টিমকে সৌদি পাঠাতে পারেন বলেও ঘনিষ্ট মহলে জানিয়েছেন। তিনি সীমার ব্যক্তিগত ও প্রেম জীবনে পর্দায় জীবন্তভাবে ফুটিয়ে তুলতে বদ্ধ পরিকর। তিনি ঘনিষ্ট মহলে বলেছেন, পাবজি খেলতে খেলতেও প্রেম হতে পারে সেখান থেকেই প্রেমের জন্য সীমান্ত পার সবকিছুই তুলে ধরতে চান তাঁর ছবিতে। সম্পর্কের ভিন্ন দিক সেলুলয়েডে তুলে ধরাই তাঁর ও তাঁর দলের একান্ত উদ্দেশ্য।


তবে এরজন্য ইতিমধ্যেই অমিত জানিকে হুমকির মুখোমুখি হতে হয়। সমাজবাদী পার্টির মুখপাত্র অভিষেক সোম একটি অডিও টেপ পাঠিয়ে বলেছেন, সঞ্জয় লীলা বনসালীর পদ্মাবত ছবির সেটের মত তাঁর সেটেও ভাঙচুর হতে পারে। তার জন্য তৈরি থাকতে পরামর্শও দিয়েছেন। অমিত বলেছেন, এর পিছনে রয়েছেন বিরোধী জোট ইন্ডিয়া, রাজস্থানে বিধানসভা নির্বাচন। সরকার পক্ষ কারচুপি ঢাকতেই এজাতীয় ঘটনা ঘটাতে পারে। তবে তিনি ভয় পেয়ে পিছিয়ে আসবেন না বলেও জানিয়ে দিয়েছেন। অন্যদিকে মরাষ্ট্রের মহানির্বাণ সেনার এক নেতা বলেছেন, সীমা হায়দারকে এক গুরুত্ব দেওয়ার কিছুই নেই। এদের নিয়ে নাটক বন্ধ করা উচিৎ। তিনি আরও বলেন, বলিউডে আত্মপ্রকাশ করার জন্যই ভারতীয় প্রেমিকের ছুতেয় সীমান্ত পার করে সীমা ও তার মত মেয়েরা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.