রিলায়েন্সের নতুন উদ্যোগ জিওবুক, জানুন কবে থেকে বিক্রি শুরু আর এর দাম কত



 ODD বাংলা ডেস্ক: রিলায়েন্স ডিজিটালের নতুন উদ্যোগ JioBook (জিওবুক)। ভারতের বইয়ের গেজেট। আগামী ৫ অগাস্ট থেকে রিলায়েন্স ডিজিটালের অনলাইন ও অফলাইন স্টোর ও অ্যামাজন ইন- থেকে বিক্রি শুরু হবে। এটি এমন ভাবেই তৈরি করা হয়েছে যা সব ধরনের মানুষের চাহিদা পুরণ করবে। JioBook মুকেশ আম্বানির রিলায়েন্সের দ্বিতীয় এডিশনের ল্যাপটপ। এর আগেরটি লঞ্চ করেছিল ২০২২ সালে। এটিতে ১০০জিবি ফ্রি কাউড স্টোরেজ দেওয়া হয়েছে।


JioBook কোনও কিছু শেখার অভিজ্ঞতা দারুন করে। এটির মাধ্যমে অনলাইন ক্লাসের সুবিধে পেতে পারেন ব্যবহারকারীরা। পাশাপাশি কোড শেখা , অনলাইন ট্রেডিং সহ একাধিক সুবিধে পেতে পারেন ব্যবহারকারীরা। রিলায়েন্সের দাবি, 'আমরা উদ্ভাবনী পণ্য প্রবর্তন করতে নিবেদিত যা ব্যক্তিদের তাদের ক্ষমতায়ন করে। সম্পূর্ণ-নতুন JioBook হল সকলের শিক্ষার্থীদের জন্য আমাদের সর্বশেষ অফার ক্যাটারিং-এর উন্নত বৈশিষ্ট্য এবং নিরবচ্ছিন্ন সংযোগ । এটি সব ধরনের মানুষের কাছে গ্রহণযোগ্য বলেও আমরা বিশ্বাস করি। JioBook মানুষের শেখার পদ্ধতিতে বিপ্লব ঘটাবে, ব্যক্তিগত বৃদ্ধি এবং দক্ষতা উন্নয়নের নতুন সুযোগ খুলে দেবে'। তিনি আরও বলেছেন, JioOS এর ব্যবহারকারীদের আরাম এবং সুবিধার কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে।


JioBookএর বৈশিষ্ঠ্য-


4G-LTE এবং ডুয়াল-ব্যান্ড ওয়াইফাই ক্ষমতা - সবসময় এর সঙ্গে যুক্ত থাকা যায়।


দূরবর্তী স্থানেও নিরবিচ্ছিন্ন শিক্ষার জন্য ইন্টারনেট অ্যাক্সেস পেতে পারে। আর রয়েছে 75+ কীবোর্ড শর্টকাট, ট্র্যাকপ্যাড গেসচার, স্ক্রিন এক্সটেনশন, মাল্টি টাচিং স্ক্রিন। ইন্টিগ্রেটেড চ্যাটবট, io TV অ্যাপের মাধ্যমে অ্যাক্সেস পাওয়া যায়। JioCloudGames-এর সঙ্গে লিডিং গেমিং শিরোনাম সংযোগ স্থাপন করা যায়। JioBIAN প্রস্তুত কোডিং এর সঙ্গে শিক্ষার্থীরা সহজেই C/C++, Java, Python এবং Pearl এর মতো বিভিন্ন ভাষা কোড করতে শিখতে পারে ।


JioBook এর সুবিধে-


এটি অত্যান্ত হালকা, ওজন মাত্র ৯০০গ গ্রাম হওয়ায় সহজেই ক্যারি করা যায়। এটি পাতলা, ম্যাট ফিনিস আর স্টাইলিশ ডিজাইনের জন্য এটি অত্যান্ত আকর্ষণীয়। 4G এবং ডুয়াল-ব্যান্ড ওয়াইফাই সংযোগ করা যায়। ১১.৬ ইঞ্চি (২৯.৪৬সেমি) অ্যান্টি-গ্লেয়ার HD ডিসপ্লে রয়েছে। ইনফিনিটি কীবোর্ড এবং বড় মাল্টি-জেসচার ট্র্যাকপ্যাডের সুবিধে পাওয়া যাবে। অন্তর্নির্মিত পোর্ট যেমন USB, HDMI এবং অডিও রয়েছে।


দাম ও বিক্রি


জিওবুকএর দাম ১৬.৪৯৯ টাকা। গ্রাহকরা রিলায়েন্সে ডিজিটালের অনলাইন ও অফলাইন থেকে এটি কিনতে পারেন। অ্যামাজনেও এটি পাওযা যায়। অপেক্ষা আর পাঁচ দিনের। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.