রাতের বেলা শিবলিঙ্গের পুজোয় তুষ্ট হন মহাদেব, জেনে নিন রাতে মহাদেবের পুজোর নিয়ম

 


ODD বাংলা ডেস্ক: শ্রাবণ মাসে শুধু দিনের বেলায় নয়, রাতের বেলাতেও মহাদেবের আরাধনা করা অত্যন্ত শুভ। রাতের বেলা শিবলিঙ্গের পুজো করলে সব আর্থিক কষ্ট থেকে মুক্তি পাওয়া যায়। জেনে নিন রাতের বেলা কী ভাবে শিবলিঙ্গের পুজো করবেন।


বাংলা পঞ্জিকা অনুসারে গত ১৮ জুলাই থেকে শুরু হয়েছে শ্রাবণ মাস। ১৯ বছর পর শ্রাবণ এবার মলমাস বা অধিক মাস। সেই কারণে বৈদিক পঞ্জিকা মতে এই বছর দু-মাস জুড়ে চলবে শ্রাবণ। শ্রাবণ মাস হিন্দুধর্মমতে অত্যন্ত শুভ। এটি মহাদেবের প্রিয় মাস। এই সময় মহাদেবের পুজো করলে মনের সব ইচ্ছে পূরণ হয়। শ্রাবণে মহাদেবের পুজো করলে সব আর্থিক সংকট থেকে মুক্তি পাওয়া যায়।


জ্যোতিষ বিশেষজ্ঞরা জানাচ্ছেন যে শ্রাবণ মাসে রাতের বেলায় কয়েকটি কাজ করলে জীবনের সব সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। জেনে নিন শ্রাবণ মাসে মহাদেবকে তুষ্ট করতে রাতের বেলা কোন কোন কাজ করা জরুরি।


অর্থলাভের উপায়


শ্রাবণ মাসের যে কোনও রাতে শিবলিঙ্গের সামনে একটি ঘি-এর প্রদীপ জ্বালিয়ে দিন। এরপর আখের রস দিয়ে শিবলিঙ্গের অভিষেক করুন। শ্রাবণ মাসের রাতে এই কাজ করলে আপনার জীবনের সব আর্থিক সমস্যা কেটে যাবে। তার সঙ্গে সম্পদ ও সমৃদ্ধি লাভ করতে পারবেন আপনি।


ঋণ থেকে মুক্তির উপায়


আর্থিক সংকটে নাজেহাল হয়ে আপনি যদি ঋণের জালে আটকা পড়েন, তাহলে শ্রাবণ মাসের রাতে এই কাজ আপনাকে অবশ্যই করতে হবে। ঋণের জালে বাঁধা পড়লে জলের মধ্যে চাল মিশিয়ে তা শ্রাবণ মাসের রাতে শিবলিঙ্গে নিবেদন করবেন। এই কাজ করলে আপনি ঋণের ফাঁস থেকে মুক্তি পাবেন। কোথাও আটকে থাকা টাকা এর ফলে ফিরে পেতে পারেন।


সব সমস্যা থেকে মুক্তির উপায়


জলে কালো তিল মিশিয়ে শ্রাবণ মাসের সোমবারে শিবলিঙ্গে নিবেদন করুন। এই কাজ করলে আপনি জীবনের সব সংকট থেকে মুক্তি পাবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.