পনিরের নিচে চাপা পড়ে এক ইতালিয়ানের মৃত্যু!

 


ODD বাংলা ডেস্ক: পারমেজান চিজের মতোই, গ্রানা পাডানো নামক এক ধরনের শক্ত চিজের হাজার হাজার হুইলের নিচে চাপা পড়ে ইতালিতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গিয়াকোমো চিয়াপ্পারিনি নামের ওই ব্যক্তির বয়স ৭৪ বছর। খবর বিবিসির।


ইতালির লোমবারডি অঞ্চলে চিয়াপ্পারিনির ওয়্যারহাউজে একটি শেলফ ভেঙে তার উপর পড়ে যাওয়ার ফলে তিনি চিজ হুইলের নিচে চাপা পড়েন বলে এএফপিকে জানিয়েছেন দমকলকর্মী আন্তোনিয়ন দুসি।


বিপুল পরিমাণ চিজ হুইল একসঙ্গে পড়ে যাওয়ার ফলে সেখানে ডমিনো ইফেক্ট তৈরি হয়। জানা গেছে, একেকটি চিজ হুইলের ওজন ছিল ৪০ কেজি।


চিয়াপ্পারিনির মরদেহ উদ্ধার করতে ১২ ঘণ্টা সময় লেগেছে বলে জানান দুসি।


কোনো কোনো চিজ হুইল প্রায় ১০ মিটার উচ্চতা থেকে পড়েছে বলে জানা যায়। স্থানীয় বাসিন্দারা ইতালিয়ান গণমাধ্যমকে বলেন, চিজ হুইলগুলো পড়ার আওয়াজে তাদের মনে হয়েছিল 'বজ্রপাত হয়েছে'।


এ ঘটনার ফলে আনুমানিক ৭ মিলিয়ন ইউরো আর্থিক ক্ষতি হয়েছে।


চিয়াপ্পারিনির এক প্রতিবেশী ইতালিয়ান গণমাধ্যমের কাছে তার সম্পর্কে বলেন, তিনি 'খুবই বন্ধুত্বপূর্ণ এবং দয়ালু ব্যক্তি ছিলেন'। কয়েক দশক আগে চিয়াপ্পারিনির এক সন্তান মারা যায় বলে জানান তারা।


ইতালির মিলান থেকে ৫০ কিলোমিটার পূর্বে, রোমানো দি লোমবারডিয়াতে চিয়াপ্পারিনির ওয়্যারহাউজে গ্রানা পাডানো নামক এক ধরনের শক্ত চিজের ২৫,০০০ হুইল সংরক্ষিত ছিল। অনেকটা পারমেজানের মতোই এই চিজটি ইতালিতে খুবই জনপ্রিয়।  

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.