২৪ লাখ টাকায় কুকুর সাজলেন এই ব্যক্তি, কেমন কাটছে দিনকাল

 


ODD বাংলা ডেস্ক: মানুষের তো কতরকম শখ থাকে। কেউ চান লাখ টাকা জমিয়ে বাড়ি করবেন। কেউ বা চান একটি চকচকে দামি গাড়ি। তবে এর বাইরেও অনেকের অনেক স্বপ্নই থাকে। যেমন জাপানের এক ব্যক্তি চেয়েছিলেন কুকুর হতে। কুকুর হওয়ার স্বপ্ন অনেকদিন মনে পুষে রেখেছিলেন তিনি। অবশেষে তা যেন সত্যি হল।

কুকুর হয়ে চার পায়ে রাস্তায় হেঁটে বেরিয়ে নিজের দীর্ঘ দিনের মনস্কামনা পূর্ণ করলেন জাপানের ওই ব্যক্তি। তবে এই স্বপ্ন এমনি এমনি সত্যি হয়নি। কুকুর হবেন বলে অনেক পরিশ্রম করে লাখ লাখ টাকা জমাতে হয়েছে তাকে। তার পর নামি দামি সংস্থার সঙ্গে দীর্ঘ আলোচনা করে মাসের পর মাস অপেক্ষা করে তবে কুকুর হয়েছেন তিনি। কীভাবে এটা সম্ভব হয়েছে, সে সবই তিনি জানিয়েছেন সংবাদ মাধ্যমকে।


‘টোকো’ নামের কুকুরটি সাজতে তাকে যেতে হয় নামি পোশাক নির্মাণকারী সংস্থার কাছে। জাপানি সংস্থা জিপেট মূলত টিভি শো ও সিনেমার জন্য পোশাক তৈরি করে থাকে। সেই সংস্থার দ্বারস্থ হন তিনি। তাদের কাছেই তিনি অনুরোধ করেন কুকুরের পোশাক বানিয়ে দিতে।


একটি অবিকল কুকুরের মতো দেখতে লাগবে, এমন পোশাক বানানো মোটেই মুখের কথা নয়। তাই সংস্থার পক্ষ থেকেও বেশ ভালো অঙ্কের দাম হাঁকানো হয়। কুকুরের ওই পোশাকটি তৈরি করতে মোট ২২ হাজার ডলার খরচ করতে হয়েছে জাপানি ব্যক্তিকে। যা ভারতীয় মুদ্রার নিরিখে প্রায় ২৪ লাখ টাকার সমান।


মনস্কামনা পূর্ণ হওয়ার পর রাস্তায় বেরিয়ে একটি ভিডিও করেন তিনি। মানুষ কুকুর বা হিউম্যান ডগের সেই ভিডিও ইউটিউব চ্যানেলে তিনিই আপলোড করেছেন। সেখানে তাকে দেখা যায়, একটি মেয়ের সঙ্গে হেঁটে বেড়াতে। প্রসঙ্গত, মেয়েটি এখানে কুকুরের মালিক।


ভিডিওতে টোকোকে রাস্তার অন্যান্য কুকুরের সঙ্গে ভাব জমাতেও দেখা গেছে। কুকুরের গায়ে গিয়ে গন্ধ শোঁকা থেকে লেজ নাড়ার মতো কাজও সে করে। অন্যদিকে অন্য কুকুররাও টোকোকে দেখে এগিয়ে আসে। গায়ের গন্ধ শুঁকে বন্ধুত্ব পাতানোর চেষ্টা করে।


পোশাকের এমনই গুণ, কুকুরের খোলসে যে মানুষ লুকিয়ে রয়েছে সে কথা তারা জানতেই পারেনি। কুকুরের মতো ডিগবাজি থেকে অন্যান্য পরিচিত অঙ্গভঙ্গিও করছিল টোকো। এমনকি সাজসজ্জা এতটাই বাস্তবধর্মী ছিল যে, অনেকেই কুকুরকে আদর করতে এগিয়ে আসেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.